কুমিল্লাকে জেতাতে পারলেন না লিটন

নান্দনিক ইনিংস খেলেছেন লিটন দাস - বিসিবি

কুমিল্লাকে জেতাতে পারলেন না লিটন

অনলাইন ডেস্ক

লক্ষ্য ছিল বড়। যারপরনাই যেকোনো একজনকে খেলতে হতো বড় ইনিংস। অধিনায়ক লিটন দাস কুমিল্লার হয়ে খেলেছেনও তেমন ইনিংস। তবে শেষে এসে সেঞ্চুরি মিসের আক্ষেপে তিনি তো পুড়েছেনই, সঙ্গে জেতাতে পারেননি কুমিল্লাকে।

 

আজ সোমবার (১৯ ফেব্রুয়ারি) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিলেট স্ট্রাইকার্সের দেওয়া ১৭৮ রানের লক্ষ্য তাড়ায় নেমে ১৬৫ রানে থেমেছে কুমিল্লার রানের চাকা। আগেই প্লে-অফ খেলার সুযোগ হারালেও ১২ রানের এ জয়ে সিলেট নিজেদের অবস্থান একটু ভদ্রস্ত করলো। ব্যাট হাতে অনবদ্য ৬২ রানের পর বল হাতে ১ উইকেট নিয়ে ম্যাচ সেরা হয়েছেন বেনি হাওয়েল।  

চট্টগ্রাম আজ কুমিল্লার জন্য শেষের সমীকরণ ছিল একটু কঠিন।

মারকুটে আন্দ্রে রাসেল ও লিটন দাস সেঞ্চুরির পথে থাকায় তারপরও আশা রেখেছিল কুমিল্লা। শেষ ২ ওভারে দলটির দরকার ছিল ৩৭ রান। তবে এসময় মাত্র ২৪ রান দেন বেনি হাওয়েল ও তানজিম হাসান সাকিব। ফলে হার নিয়েই মাঠ ছাড়তে হয় কুমিল্লাকে।  

রান তাড়ায় নেমে দলীয় ১৬ রানেই ইমরুল কায়েসের (৩) উইকেট হারায় কুমিল্লা। দুর্দান্ত ফর্মে থাকা তাওহীদ হৃদয় আজও দিয়েছিলেন দারুণ কিছুর ইঙ্গিত। তবে তানজিম সাকিব আজ অল্পতেই ফেরান তাকে (১৭)। পাওয়ারপ্লেতে ২ উইকেট হারিয়ে ৩৯ রান তোলার পর কুমিল্লাকে পথ দেখান অধিনায়ক লিটন। একপ্রান্তে জনসন চার্লস দর্শক বানিয়ে তিনি মেতেছিলেন চার-ছক্কার খেলায়।

আরও পড়ুন: হাওয়েল ঝড়ে কুমিল্লার সামনে বড় লক্ষ্য সিলেটের

তবে শেষপর্যন্ত চার্লসের ‘টেস্ট ইনিংস'ই ডুবিয়েছে কুমিল্লাকে। শফিকুল ইসলামের শিকার হওয়ার আগে ২১ বলে মাত্র ১২ রান করেন তিনি। এরপর ৫ বল খেলে কোনো রান না করেই বিদায় নেন মঈন আলী। এতেই পার্থক্য গড়ে যায় ম্যাচে। শেষে রাসেলের সঙ্গে লিটন তাই পারেননি বল-রানের হিসাব মেলাতে।

শেষ ওভারের প্রথম বলে তানজিমের দ্বিতীয় শিকার লিটন ৫৮ বলে করেন ৮৫ রান। আর ইনিংসের শেষ বলে উইকেট দেওয়া রাসেলের ব্যাট থেকে আসে ১৪ বলে ২৩। জাকের আলী অপরাজিত ছিলেন ২ বলে ৭ রান করে।

news24bd.tv/SHS