রমজানে ৪ ঘণ্টা অফিস, নারীদের জন্য বিশেষ সুবিধা

রমজানে ৪ ঘণ্টা অফিস, নারীদের জন্য বিশেষ সুবিধা

কুয়েত

রমজানে ৪ ঘণ্টা অফিস, নারীদের জন্য বিশেষ সুবিধা

অনলাইন ডেস্ক

পবিত্র রমজানে কর্মঘণ্টা ৪ ঘণ্টা করার ঘোষণা দিয়েছে কুয়েত। এছাড়া কর্মীরা ‘গ্রেস পিরিয়ড’-এর সুবিধা পাবেন। এমনকি পারফরমেন্স বিবেচনায় থাকছে বোনাস।  ক প্রতিবেদনে এসব তথ্য জানিয়েছে মধ্যপ্রাচ্যভিত্তিক সংবাদমাধ্যম গালফ নিউজ।

 

গালফ নিউজের প্রতিবেদনে বলা হয়, পুরুষদের জন্য একটি আর নারীদের জন্য দুটি গ্রেস পিরিয়ড থাকবে। অর্থাৎ নারীরা ১৫ মিনিট দেরিতে অফিসে প্রবেশ করে আবার ১৫ মিনিট আগে অফিস ত্যাগ করতে পারবেন আর পুরুষেরা ১৫ মিনিট দেরিতে অফিসে প্রবেশ করতে পারবেন। তবে পুরুষদের ক্ষেত্রে কর্মঘণ্টা শুরুর ১৫ মিনিট পর অফিসে প্রবেশের সুবিধা থাকলেও; তাঁদের কর্মঘণ্টা শেষ হওয়ার পর সেই ১৫ মিনিট কাজ করতে হবে।  

কুয়েতের সিভিল সার্ভিস কমিশনের (সিএসসি) আর্থিক ও প্রশাসনিক বিভাগ ২০২৩ সালে কর্মচারীদের কর্মক্ষমতা মূল্যায়ন ও পর্যালোচনা শেষে এই সিদ্ধান্ত নিয়েছে।

 

সিএসসির অর্থ ও প্রশাসন বিভাগের সহকারী সচিব সালাহ খালেদ আল সাকাবির বরাতে গালফ নিউজ জানায়, কর্মীদের পারফরমেন্স বিবেচনায় রমজানে বোনাস দেওয়া হবে। আগামী ১ এপ্রিল থেকে নতুন বাজেট বছর শুরু হবে কুয়েতে। সেই সময়ের আগেই কর্মীদের মূল্যায়ন সম্পন্ন করা হচ্ছে। অধিকাংশ মন্ত্রণালয়, সরকারি প্রতিষ্ঠান এবং সরকারি সংস্থা এরই মধ্যে কর্মীদের মূল্যায়ন প্রতিবেদন চূড়ান্ত করেছে।  

সিএসসি কর্তৃক নির্ধারিত কর্মঘণ্টা মেনে সরকারি সংস্থাগুলো তাঁদের পছন্দমতো শিফট নির্ধারণ করতে পারবে।  

রমজান মাসে একজন কর্মী সর্বোচ্চ দুই ঘণ্টা ও সর্বনিম্ন এক ঘণ্টা আংশিক অনুপস্থিতির সুযোগ পাবেন বলেও গালফ নিউজের প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

news24bd.tv/aa