প্রস্তুত কেন্দ্রীয় শহীদ মিনার, বাড়তি সতর্ক আইনশৃঙ্খলা বাহিনী

কেন্দ্রীয় শহীদ মিনারে প্রস্তুত আইনশৃঙ্খলা বাহিনী

প্রস্তুত কেন্দ্রীয় শহীদ মিনার, বাড়তি সতর্ক আইনশৃঙ্খলা বাহিনী

নিজস্ব প্রতিবেদক

ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে প্রস্তুত কেন্দ্রীয় শহীদ মিনার। একুশের প্রথম প্রহরে সর্বস্তরের মানুষের শ্রদ্ধার ফুলে সিক্ত হবে শহীদ বেদি। বাংলা বর্ণমালার আলপনায় সেজেছে ঢাকা বিশ্ববিশ্ববিদ্যালয় এলাকা। প্রধানমন্ত্রী হিসেবে শেখ হাসিনা এবার রেকর্ড ২১ বার শহীদ বেদিতে পুস্পস্তবক অর্পণ করতে যাচ্ছেন।

যে কারণে বাড়তি সতর্ক আইনশৃঙ্খলা বাহিনী। একুশের আয়োজন ঘিরে নিরাপত্তা হুমকি নেই বলে জানিয়েছেন ডিএমপি কমিশনার হাবিবুর রহমান।

শহীদ মিনার বেদিতে পড়েছে রঙ-তুলির আঁচড়। চারপাশের দেয়ালগুলোও সেজেছে নতুন সাজে।

সিসি ক্যামেরা থেকে শুরু করে প্রাঙ্গণজুড়ে নেওয়া হয়েছে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা। প্রধানমন্ত্রী হিসেবে শেখ হাসিনা এবার রেকর্ড ২১ বার শহীদ বেদিতে পুস্পস্তবক অর্পণ করতে যাচ্ছেন; যা নিয়ে বিশেষ চিত্র প্রদর্শনীর আয়োজন থাকছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের। তাই বাড়তি সতর্ক আইনশৃঙ্খলা বাহিনী। সকালে নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণে এসে ডিএমপি কমিশনার হাবিবুর রহমান জানান, ঝুঁকি না থাকলেও সর্বোচ্চ সর্তক রয়েছে পুলিশ।  

২১ ফ্রেরুয়ারি সাধারণ মানুষের চলাচল নির্বিঘ্ন রাখতে ওই দিন শাহবাগ, দোয়েল চত্বর, নীলক্ষেতসহ আশপাশের ১৩টি মোড় বন্ধ রাখা হবে। এ ছাড়া রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর উপস্থিতিকে কেন্দ্র করে নেওয়া হয়েছে বাড়তি নিরাপত্তা।

ডিএমপি কমিশনার বলেন, চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। কিছু কিছু জায়গা নিয়ন্ত্রিত থাকবে। কোন কোন এলাকা দিয়ে গাড়ি চলবে, তা আমরা জানিয়ে দেব।  

সবমিলিয়ে ২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন ঘিরে প্রস্তুত স্মৃতির মিনার। নিরাপত্তায় সজাগ আইনশৃঙ্খলা বাহিনী।

news24bd.tv/আইএএম