মিউনিখে সাহসী কূটনীতি করেছেন শেখ হাসিনা: ওবায়দুল কাদের

ওবায়দুল কাদের

মিউনিখে সাহসী কূটনীতি করেছেন শেখ হাসিনা: ওবায়দুল কাদের

অনলাইন ডেস্ক

জার্মানির মিউনিখে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাহসী কূটনীতি করেছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সোমবার (১৯ ফেব্রুয়ারি) দলের ধানমণ্ডি কার্যালয়ে ব্রিফিংয়ে তিনি বলেন, মিউনিখ নিরাপত্তা সম্মেলনে শেখ হাসিনার অংশগ্রহণ বহির্বিশ্বে বাংলাদেশের গুরুত্ব তুলে ধরে।

মিউনিখে চার দিনের সরকারি সফর শেষে সোমবার সকালে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী। মিউনিখ সিকিউরিটি কাউন্সিলে অংশ নেওয়ার পাশাপাশি সফরকালে বিশ্বনেতাদের সঙ্গে সাইড লাইন বৈঠকেও বসেন তিনি।

দলীয় প্রধানের এই সফরকে বিশ্লেষণ করতে গিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আরও বলেন, ফিলিস্তিনে যুদ্ধাপরাধ এবং গণহত্যা বন্ধ করতে সম্মেলনে যে জোরালো বক্তব্য রেখেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ইউরোপীয় কোনো নেতা তা করতে পারেননি।

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনোস্কির সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বৈঠক নিয়ে ওবায়দুল কাদের বলেন,  ‘পৃথিবীর যেকোনো স্থানেই যুদ্ধের নামে মানুষ হত্যার বিপক্ষে বাংলাদেশ। ’

সংবাদ সম্মেলনে উঠে আসে দেশে দ্রব্যমূল্য বৃদ্ধির প্রসঙ্গ। ওবায়দুল কাদের বলেন, জিনিসপত্রের দাম কমাতে কাজ করছে সরকার।

সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, মির্জা আজম, এসএম কামাল হোসেন ও সুজিত রায় নন্দী, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ, উপ-দপ্তর সম্পাদক সায়েম খান ও কার্যনির্বাহী সদস্য মারুফা আক্তার পপি প্রমুখ উপস্থিত ছিলেন।
news24bd.tv/আইএএম