বরিশালকে হারিয়ে কোয়ালিফায়ার নিশ্চিত রংপুরের 

রনিই গুঁড়িয়ে দেয় বরিশালের ব্যাটিং লাইনআপ - বিপিএল

বরিশালকে হারিয়ে কোয়ালিফায়ার নিশ্চিত রংপুরের 

অনলাইন ডেস্ক

শ্বাসরুদ্ধকর এক লড়াই শেষে ফরচুন বরিশালকে হারিয়ে পয়েন্ট টেবিলের সেরা দুইয়ে থাকা নিশ্চিত করলো রংপুর রাইডার্স। চট্টগ্রামে হাইভোল্টেজ ম্যাচে বরিশালকে ১ উইকেটে হারিয়ে প্রথম কোয়ালিফায়ারের টিকিট কেটেছে নুরুল হাসান সোহানের দল।  

আজ সোমবার (১৯ ফেব্রুয়ারি) জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আবু হায়দার রনির বিধ্বংসী বোলিংয়ে ১৫১ রানেই থামে বরিশাল। সেই রান তাড়ায় নেমে রংপুর ছিল সহজ জয়ের পথে।

তবে বরিশালের বোলারদের কল্যাণে ম্যাচ যায় শেষ ওভারে। এমনকি ফল যেতে পারতো যে কারও পক্ষে। তবে স্নায়ু ধরে রেখে শেষ পর্যন্ত ২ পয়েন্ট আদায় করে নিয়েছে রংপুরই।  

এ জয় ১১ ম্যাচ শেষে ১৮ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে থেকেই প্লে-অফ খেলা অনেকটা নিশ্চিত করে ফেললো রংপুর।

লক্ষ্য তাড়ায় নেমে বরিশালের মতো রংপুরের শুরুটাও ছিল ঝোড়ো। প্রথম ৬ ওভারেই স্কোরবোর্ডে ৭৪ রান তুলে ফেলে জয়ের কাজ সেরে রাখেন ব্র্যান্ডন কিং ও সাকিব আল হাসান। মুমিনুল হক খালি হাতে ফেরার পর ৫৩ রানের দারুণ এক জুটি গড়েন তারা। কিং ২২ বলে ৪৫ রান করে ফিরলে ভাঙে এ জুটি। কিছুক্ষণ পর ১৫ বলে ২৯ রান করা সাকিবও ধরেন প্যাভিলিয়নের পথ।

স্কোরবোর্ডে আর ৫ রান যোগ হতে নুরুল হাসান সোহান (২) ও শেখ মেহেদীর (৭) বিদায় চাপে ফেলে দেয় রংপুরকে। সেই চাপ রংপুর আবার কাটিয়ে ওঠে টম মুরস ও জেমস নিশামের জুটিতে। দুজনের কেউই অবশ্য দলকে জিতিয়ে মাঠ ছাড়তে পারেননি। মুরস ১৭, নিশাম ২৮ রানে নেন বিদায়। অলরাউন্ডার ডোয়াইন প্রিটোরিয়াসও থামেন ১৩ রান করে।

ম্যাচ বেশ জমে ওঠে ১৯তম ওভারে আবু হায়দার রনি কোনো রান না করেই ফিরলে। রংপুরের হাতে তখন আর ১ উইকেট, দরকার ২ রান। শেষ ওভারে অবশ্য এই সমীকরণ মেলান শামীম হোসেন ও হাসান মাহমুদ।

বরিশালের ম্যাচে ফেরার মূল কারণ মেহেদী হাসান মিরাজ ও ওবেদ ম্যাকয়। মিরাজ ২৪ রানে নেন ৩ উইকেট। ৩ উইকেট নিয়েছেন ম্যাকয়ও। কাইল মেয়ার্স দুটি ও কেশব মহারাজের শিকার একটি করে উইকেট।  

news24bd.tv/SHS

পাঠকপ্রিয়