বাগেরহাটে দুই গ্রুপের সংঘর্ষে নিহতের ঘটনায় মামলা, গ্রেপ্তার ২

প্রতীকী ছবি

বাগেরহাটে দুই গ্রুপের সংঘর্ষে নিহতের ঘটনায় মামলা, গ্রেপ্তার ২

বাগেরহাট প্রতিনিধি:

বাগেরহাটের মোল্লাহাট উপজেলার মোল্লারকুল গ্রামে রবিবার সন্ধ্যায় স্থানীয় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে স্থানীয় আওয়ামী লীগের কাজী গ্রুপ ও খাকী গ্রুপের মধ্যে প্রায় দু’ঘণ্টা ধরে চলা সংঘর্ষে পান্না মোল্লা (৪০) নামে এক কৃষক নিহত পুলিশের ৩ এসআইসহ ২০ জন গুলিবিদ্ধ ঘটনায় দুটি মামলা হয়েছে।

পান্না মোল্লা নিহতের ঘটনায় তার ছেলে মামুম মোল্লা বাদী হয়ে খাকী গ্রুপের প্রধান শাহজাহান খাকী ও উদয়পুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বাশার মোল্লাসহ ১৬ জনের নাম উল্লেখসহ আরও অজ্ঞাত ৫০ জনকে আসামি করে সোমবার রাতে থানায় হত্যা মামলা দায়ের করেছে।

অন্যদিকে পুলিশের ৩ এসআইসহ ৬ পুলিশ সদস্য আহতের ঘটনায় পুলিশ বাদী হয়ে অজ্ঞাত ৫০ জনকে আসামি করে আরও একটি মামলা দায়ের করেছে। হত্যা মামলার এজাহারভুক্ত আসামি খাকী গ্রুপের প্রধান শাহজাহান খাকী ও লতিফা বেগম নামে দুইজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

এদিকে প্রতিপক্ষের গুলিতে নিহত পান্না মোল্লার লাশের ময়না তদন্ত বাগেরহাট জেলা হাসপাতাল মর্গে শেষ হওয়ার পর সোমবার বিকালে নামাজে জানাজা শেষে উপজেলার মোল্লারকুল গ্রামে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে। উভয় গ্রুপের মধ্যে ফের সংঘর্ষের আশঙ্কায় এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পুলিশ সুপার আবুল হাসতান খান সকালে ঘটনাস্থল পরির্দশন করলেও এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে।  

মোল্লাহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম আশরাফুল আলম এসব তথ্য নিশ্চিত করে জানান, উপজেলার মোল্লারকুল গ্রামে এলাকার আধিপত্য বিস্তার নিয়ে স্থানীয় আওয়ামী লীগের কাজী গ্রুপ ও খাকী গ্রুপ সংঘর্ষে জড়িয়ে পড়ে।

প্রায় দু‘ঘণ্টা ধরে চলা এ সংঘর্ষে বুকে গুলিবিদ্ধ হয়ে কাজী গ্রুপের পান্না মোল্লা ঘটনাস্থলেই নিহত হয়। সংঘর্ষের খবর পেয়ে মোল্লাহাট থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করলে এসআই মামুন, এসআই মাজহার, এসআই বিধান, পুলিশ সদস্য গোপাল, সঞ্জয় ও হাফিজ গুলিবিদ্ধ হয়।  

এ সময় গুলি, ইটপাটকেল ও ধরাল অস্ত্রের আঘাতে উভয় পক্ষের আরও ১৪ জন আহত হয়। পান্না মোল্লা নিহতের ঘটনায় তার ছেলে মামুন মোল্লা বাদী হয়ে খাকী গ্রুপের প্রধান শাহজাহান খাকী ও উদয়পুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বাশার মোল্লাসহ ১৬ জনের নাম উল্লেখসহ আরও অজ্ঞাত ৫০ জনকে আসামি করে সোমবার রাতে থানায় হত্যা মামলা দায়ের করেছে।  

অন্য দিকে পুলিশের ৩ এসআইসহ ৬ পুলিশ সদস্য আহতের ঘটনায় পুলিশ বাদী হয়ে অজ্ঞাত ৫০ জনকে আসামি করে আরও একটি মামলা দায়ের করা হয়েছে। হত্যা মামলার এজাহারভুক্ত আসামি খাকী গ্রুপের প্রধান শাহজাহান খাকী ও লতিফা বেগম নামে দুইজনকে গ্রেপ্তার করা হয়েছে।  

অন্য আসামিদের গ্রেপ্তারে পুলিশের একাধিক টিম অভিযান চালাচ্ছে। বর্তমানে এলাকার পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

news24bd.tv/কেআই