আদালতে নওয়াজের ৩ প্রার্থীর ফলাফল স্থগিত

পিএমএল-এনের তারিক ফজল চৌধুরী, আঞ্জুম আকিল এবং রাজা খুররম নওয়াজ। ছবি: আরব নিউজ

আদালতে নওয়াজের ৩ প্রার্থীর ফলাফল স্থগিত

অনলাইন ডেস্ক

পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন) দলের বিজয়ী তিন প্রার্থীর ফলাফল স্থগিত করেছে ইসলামাবাদ হাইকোর্ট (আইএইচসি)।

বিচারপতি মিয়াঙ্গুল হাসান আওরঙ্গজেব ও বিচারপতি আরবাব মুহাম্মদ তাহিরের সমন্বয়ে গঠিত ইসলামাবাদ হাইকোর্টের দুই সদস্যের বেঞ্চ পিএমএল-এনের তারিক ফজল চৌধুরী, আঞ্জুম আকিল এবং রাজা খুররম নওয়াজের ফল স্থগিতের আদেন দেন। ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) আবেদনের পরিপ্রেক্ষিতে ওই তিনজনের বিজয়ী হওয়ার ফলাফল স্থগিত করেন আদালত।

গত ৮ ফেব্রুয়ারির নির্বাচনের পর জাতীয় পরিষদের- ৪৭ আসনে পিএমএল-এনের তারিক ফজল চৌধুরী, এনএ- ৪৬ আসনে আনজুম আকিল ও এনএ- ৪৬ আসনে রাজা খুররম নওয়াজকে বিজয়ী ঘোষণা করে নির্বাচন কমিশন।

কিন্তু তাদের সবার বিরুদ্ধে কারচুপির অভিযোগ তোলে পিটিআই। পরে তারা এই তিন প্রার্থীর জয়ের বিরুদ্ধে আদালতের দারস্থ হয়।

আরও পড়ুন: পাকিস্তানে সরকার গঠনে নতুন নাটক

নির্বাচন কমিশনের তথ্য অনুযায়ী, তারিক চৌধুরী ১ লাখ ২ হাজার ৫০২টি ভোট, আঞ্জুম আকিল ৮১ হাজার ৯৫৮ ভোট পেয়ে বিজয়ী হন। তবে নির্বাচন কমিশন ঘোষিত এ ফলাফলের বিরুদ্ধে আদালতে যান ইমরান খানের দলের প্রার্থীরা।

অন্যদিকে, রাজা খুররম ইসলামাবাদের এনএ-৪৮ আসনের বিজয়ী হলেও চ্যালেঞ্জ করেন পিটিআই সমর্থিত প্রার্থী আলী বুখারি।

পাকিস্তানের ৮ ফেব্রুয়ারির নির্বাচনে কারচুপির অভিযোগ উঠেছে। রাওয়ালপিন্ডির সাবেক কমিশনার লিয়াকত আলী চাথা তার তত্ত্বাবধানে সংঘটিত ‘কারচুপির’ বিষয়ে চমকপ্রদ তথ্য প্রকাশ করার পর অভিযোগ আরও জোরালো হয়েছে।  

প্রধান রাজনৈতিক দলগুলো এই অভিযোগের স্বাধীন ও বিচার বিভাগীয় তদন্তের আহ্বান জানিয়েছে। কেউ কেউ ইতোমধ্যে নির্বাচনের ফলাফলের বিরুদ্ধে রাস্তায় নেমেছে।

news24bd.tv/DHL