ইসলামাবাদের ডিসিকে গ্রেপ্তারের নির্দেশ হাইকোর্টের

ইসলামাবাদের ডিসিকে গ্রেপ্তারের নির্দেশ হাইকোর্টের

ইসলামাবাদের ডিসিকে গ্রেপ্তারের নির্দেশ হাইকোর্টের

অনলাইন ডেস্ক

আদালতের আদেশ লঙ্ঘন করে পিটিআই নেতা শেহরিয়ার আফ্রিদিকে জনশৃঙ্খলা আইনে আটক রাখার ঘটনায় পাকিস্তানের রাজধানী ইসলামাবাদের জেলা প্রশাসক আরিফ নওয়াজ মেমনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে। আজ মঙ্গলবার ইসলামাবাদ হাইকোর্ট থেকে এই পরোয়ানা জারি করা হয়।

এ বিষয়ে দ্য এক্সপ্রেস ট্রিবিউনের প্রতিবেদনে বলা হয়েছে, আজ মঙ্গলবার ইসলামাবাদের জেলা প্রশাসক মেনন, জ্যেষ্ঠ পুলিশ সুপার সৈয়দ জামিল জাফর এবং সহকারী পুলিশ সুপার ফারুক বাটারের বিরুদ্ধে অবমাননা মামলার শুনানি হয়েছে। শুনানি চলার সময় ইসলামাবাদ হাইকোর্টের চেম্বার বিচারপতি বাবর সাত্তার মেননের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

প্রতিবেদনে বলা হয়েছে, মামলায় অভিযুক্ত তিনজনের মধ্যে জ্যেষ্ঠ পুলিশ সুপার জামিল জাফর ও সহকারী পুলিশ সুপার ফারুক বাটার আদালতে হাজির হয়েছিলেন। কিন্তু জেলা প্রশাসক মেনন অনুপস্থিত ছিলেন। পাশাপাশি তাঁর পক্ষে হাজিরা থেকে অব্যাহতি চেয়ে আবেদন করেন একজন আইনজীবী।

জেলা প্রশাসক মেমনের আইনজীবী রাজা রিজওয়ান আব্বাসি আদালতকে জানান, তাঁর মক্কেল ওমরাহ পালনের জন্য প্রস্তুতি নিচ্ছেন।

তাই তাঁকে আদালতে উপস্থিত হওয়া থেকে অব্যাহতি দেওয়া উচিত।

তবে আদালত সেই আবেদন নাকচ করে মেননের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। বিচারপতি সাত্তার জেলা প্রশাসক মেমনকে গ্রেপ্তার করে আদালতে হাজির করার জন্য সব প্রদেশ এবং ইসলামাবাদ পুলিশের আইজিকে নির্দেশ দেন।

উল্লেখ্য, গত বছরের মে মাসে ইমরান খান প্রথমবারের মতো গ্রেপ্তার হলে দেশজুড়ে যে বিশৃঙ্খলার সূত্রপাত হয়, সেই ঘটনায় পিটিআই নেতা শেহরিয়ার আফ্রিদিকে প্রথমে গ্রেপ্তার করা হয়েছিল। পরে আদালতের নির্দেশে তাঁকে জামিন দেওয়া হয়। কিন্তু ৩১ মে তারিখে জামিন পেয়ে আদিয়ালা কারাগার থেকে বের হওয়ার পরই তাঁকে জননিরাপত্তা আইনে গ্রেপ্তার দেখিয়ে অজ্ঞাত স্থানে নিয়ে যাওয়া হয়েছিল।

news24bd.tv/aa