ছিনতাইকারীদের ছুরিকাঘাতে ভ্যানচালক খুন, গ্রেপ্তার ৪

প্রতীকী ছবি

ছিনতাইকারীদের ছুরিকাঘাতে ভ্যানচালক খুন, গ্রেপ্তার ৪

অনলাইন ডেস্ক

রংপুরের মিঠাপুকুরে ছিনতাইকারীদের ছুরিকাঘাতে আহত অটোভ্যান চালকের মৃত্যু হয়েছে। মঙ্গলবার রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। এ ঘটনায় থানায় একটি হত্যা মামলা হয়েছে।  

পুলিশ ৪ ছিনতাইকারীকে গ্রেপ্তার করেছে।

নিহত ওই অটোভ্যান চালকের নাম আব্দুর রশিদ (৪৫)। তিনি উপজেলার বড় হযরতপুর ইউনিয়নের নানকর রসুলপুর গ্রামের আরিফুল ইসলামের ছেলে।  

গ্রেপ্তার ছিনকাইকারীরা হলেন- উপজেলার মির্জাপুর ইউনিয়নের কুঠিপাড়া এলাকার শিমুল, রাকিব হাসান, আশিক মিয়া ও শফিকুল ইসলাম। মঙ্গলবার বিকেলে তাদের আদালতের মাধ্যমে জেলহাজাতে পাঠানো হয়েছে।

 

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, উপজেলার বড় হযরতপুর ইউনিয়নের নানকর রসুলপুর গ্রামের আব্দুর রশিদ রবিবার রাতে তাঁর ব্যাটারিচালিত অটোভ্যান নিয়ে বাড়ি ফিরছিলেন। পথে ছিনতাইকারীরা কুঠিপাড়া এলাকায় আব্দুর রশিদকে কুপিয়ে অটোভ্যানটি নিয়ে চলে যায়।  

এ সময় রশিদ শিমুল নামে এক ছিনতাইকারীকে চিনে ফেলেন। তিনি রক্তাক্ত অবস্থায় দৌড়ে কোনমতে প্রাণ নিয়ে পালিয়ে যান। তাকে এলাকাবাসী রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করায়। গ্রামবাসিকে ছিনকাইকারীর নাম বলে দেন রশিদ। পরদিন সোমবার সকালে বাড়িতে গিয়ে শিমুলকে আটক করেন।  

এ সময় সে অন্যদের নাম জানালে তাদেরও আটক করে একটি ঘরে তালাবদ্ধ করে রাখে। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ওই চারজনকে থানায় নিয়ে যায়। আটক ৪ জন ঘটনার রাতেই অটোভ্যানটি গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার একটি বাজারে ৩২ হাজার টাকায় বিক্রি করে দিয়েছে বলে জানিয়েছে।  

এদিকে, রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় অটোভ্যান চালক রশিদকে মঙ্গলবার মৃত ঘোষণা করেন চিকিৎসকরা। অটোভ্যান চালকের ছেলে মামুন মিয়া থানায় একটি মামলা দায়ের করেছেন।  

মিঠাপুকুর থানার ওসি নজরুল ইসলাম বলেন, ‘ছিনতাই ও আহত করার মামলাটিতে হত্যাকাণ্ডের ৩০২ ধারা সংযুক্ত করা হয়েছে। ইতোমধ্যেই এ ঘটনার সাথে জড়িত ৪ জনকে গ্রেপ্তার করে জেলহাজতে পাঠানো হয়েছে।

news24bd.tv/কেআই