দাদাসাহেব ফালকে অ্যাওয়ার্ড পেলেন যারা 

দাদাসাহেব ফালকে অ্যাওয়ার্ড পেলেন যারা 

অনলাইন ডেস্ক

অনুষ্ঠিত হলো দাদাসাহেব ফালকে ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল অ্যাওয়ার্ড ২০২৪। ২০ ফেব্রুয়ারি মুম্বাইয়ে বসে এবারের আসর। বলিউডের শাহরুখ খান, রানি মুখার্জিসহ আরও অনেক সেলিব্রিটি উপস্থিত ছিলেন।

দাদাসাহেব ফালকে ফিল্ম ফেস্টিভ্যালে  'জওয়ান' শাহরুখ খান ছবির জন্য পুরস্কার পেয়েছেন।

এছাড়া রণবীর কাপুরের 'অ্যানিমেল' ছবিও পুরস্কার জিতেছে।

একনজরে দেখে নিন দাদাসাহেব ফালকে অ্যাওয়ার্ডের বিজয়ীদের তালিকা-

সেরা অভিনেতা- শাহরুখ খান (জওয়ান)

সেরা অভিনেতা (সমালোচক)- ভিকি কৌশল (স্যাম বাহাদুর)

নেতিবাচক চরিত্রে সেরা অভিনেতা- ববি দেওল (অ্যানিম্যাল)

সেরা পরিচালক- সন্দীপ রেড্ডি ভঙ্গা (অ্যানিম্যাল)

সেরা অভিনেত্রী- নয়নতারা (জওয়ান)

ববি দেওল অ্যানিম্যালের জন্য নেতিবাচক ভূমিকায় সেরা অভিনেতার পুরস্কার জিতেছেন। এই সিনেমায় প্রধান চরিত্রে অভিনয় করেছেন রণবীর কাপুর, রাশমিকা মান্দানা এবং অনিল কাপুর। সন্দীপ রেড্ডি ভাঙ্গার পরিচালনায় সিনেমাটি বড় বিশাল বাণিজ্যিক সাফল্য পায় এবং বিশ্বব্যাপী ৮০০ কোটি টাকারও বেশি আয় করেছিল।

'অ্যানিমেল' আরও দুটি পুরস্কার পেয়েছে এই বছরে। সেরা পরিচালকের সম্মান পেলেন সন্দীপ রেড্ডি ভাঙ্গা।  

শাহরুখ খানও পেয়েছেন দাদাসাহেব অ্যাওয়ার্ড তাঁর জওয়ান সিনেমার জন্য। অ্যাটলি কুমারের পরিচালনায় ছবিটি মুক্তি পেয়েছিল ২০২৩ সালের আগস্ট মাসে। বলিউডের সর্বাধিক উপার্জিত ছবির তালিকায় এখন এক নম্বরে রয়েছে এই ছবি। জওয়ানের জন্য শাহরুখ পেলেন সেরা অভিনেতার সম্মান। আর সেরা অভিনেত্রী নির্বাচিত হলেন নয়নতারা।

আরও পড়ুন: এবারে বাফটায় পুরস্কার জিতলেন যারা

স্যাম বাহাদুরের জন্য সেরা অভিনেতা (সমালোচক) পুরস্কার জিতেছেন ভিকি কৌশল। ছবিটি ভারতের প্রথম ফিল্ড মার্শাল স্যাম মানেকশ-এর জীবনের উপর ভিত্তি করে তৈরি করা। সমালোচকদের কাছে মেঘনা গুলজার পরিচালিত এই ছবি প্রশংসিত হলেও, সেভাবে ব্যবসা করতে পারেনি। স্যাম বাহাদুরে আরও অভিনয় করেছিলেন ফাতিমা সানা শেখ এবং সানিয়া মলহোত্রা।

news24bd.tv/TR