রাজশাহীতে আওয়ামী লীগ কর্মীকে হত্যার ঘটনায় আটক ৩

রাজশাহীর তানোরে গলা কাটা অবস্থায় এক ব্যাক্তির মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

রাজশাহীতে আওয়ামী লীগ কর্মীকে হত্যার ঘটনায় আটক ৩

রাজশাহী প্রতিনিধি

রাজশাহীর তানোরে গলা কাটা অবস্থায় এক ব্যাক্তির মরদেহ উদ্ধার করেছে পুলিশ। নিহত ব্যক্তির নাম জিয়ারুল রহমান (৪৫), তার বাবার নাম মৃত মহির মন্ডল। তিনি উপজেলার বিলশহর তালন্দ ইউনিয়নের বাসিন্দা ও স্থানীয় আওয়ামী লীগের কর্মী ছিলেন।

স্থানীয়রা জানান, মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) রাতে উপজেলা পরিষদ চত্বরে স্থানীয় সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরী শহীদ মিনারে ফুল দিতে আসবেন শুনে নিজ বাড়ি থেকে উপজেলা পরিষদ চত্বরে আসেন জিয়ারুল।

রাতে ফুল দেওয়া শেষ করে বাড়ির উদ্দেশ্যে রওনা দিলেও আর বাড়িতে ফেরেননি। রাত দুইটার দিকে তার নিজ গ্রাম বিলশহরের প্রবেশ মুখে রাস্তার পাশে দুই হাত-পা জখম এবং রগ ও গলা কাটা অবস্থায় মরদেহ দেখতে পায় গ্রামবাসী।

নিহত জিয়ারুল সদ্য সমাপ্ত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র পরাজিত প্রার্থী গোলাম রাব্বানীর পক্ষে কাজ করতেন বলে দলীয় নেতাকর্মীরা জানান। তবে নির্বাচনে ওমর ফারুক চৌধুরী এমপি হিসেবে জয়লাভ করার পর সেই ইউনিয়নের আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউপি সদস্য হাসান আলীসহ তাঁর অনুসারীদের সঙ্গে দ্বন্দ্ব হয় বলে পরিবারের সদস্যরা জানান।

রাজনৈতিক মতাদর্শের কারণে এলাকার কয়েকজন তাকে মিথ্যা মামলা দিয়ে ফাঁসাতে চেয়েছিল বলেও অভিযোগ রয়েছে।

আরও পড়ুন: মাদারীপুর সাংবাদিক কল্যাণ সমিতির নতুন কমিটি গঠন

নিহত জিয়ারুল সারের ব্যবসার পাশাপাশি নিজে আলু চাষী ছিলেন। সম্প্রতি প্রতিপক্ষের বিরুদ্ধে তিনি তার আলুর ক্ষেতের ক্ষতি করার অভিযোগ করে আসছিলেন।

রাজশাহী জেলা পুলিশের মুখপাত্র রফিকুল ইসলাম জানান, ভোররাতে খবর পেয়ে ঘটনা স্থলে পুলিশ পাঠানো হয়। রক্তাক্ত মরদেহের পাশে একটি মোটরসাইকেল পাওয়া গেছে। মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য রাজশাহী মেডিকেলে পাঠানো হয়েছে। পূর্ব শত্রুতার জেরে এই হত্যাকান্ডের ঘটনা ঘটে থাকতে পারে।

তিনি বলেন, জড়িত সন্দেহে এরই মধ্যে তিনজনকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নেওয়া হয়েছে। তদন্তে তাদের সম্পৃক্ততা মিললে এ মামলায় গ্রেপ্তার দেখানো হবে। এটি রাজনৈতিক হত্যাকান্ড কি না তা তদন্ত সাপেক্ষে বলা সম্ভব। পরিবারের পক্ষ থেকে একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

news24bd.tv/ab

এই রকম আরও টপিক