এবার নাভালনির ভাইকে ওয়ান্টেড তালিকায় রাখল রাশিয়া

অ্যালেক্সি নাভালনির ভাই ওলেগ নাভালনিকে ওয়ান্টেড তালিকায় রেখেছে রাশিয়া। ছবি: আনাদুলু এজেন্সি

এবার নাভালনির ভাইকে ওয়ান্টেড তালিকায় রাখল রাশিয়া

অনলাইন ডেস্ক

কয়েকদিন আগেই মারা গেছেন রাশিয়ার আলোচিত বিরোধী দলীয় নেতা ও প্রেসিডেন্ট পুতিনের কট্টর সমালোচক অ্যালেক্সি নাভালনি। তার মরদেহও এখনও পরিবারকে ফেরত দেয়নি রুশ প্রশাসন।

এই অবস্থায় অ্যালেক্সি নাভালনির ভাই ওলেগ নাভালনিকে ওয়ান্টেড তালিকায় রেখেছে রাশিয়া। তবে কেন তার নাম এই তালিকায় রাখা হয়েছে তা বিস্তারিত প্রকাশ করেনি দেশটি।

বুধবার (২১ ফেব্রুয়ারি) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা আনাদোলু।

প্রতিবেদনে বলা হয়েছে, গত সপ্তাহে কারাগারে মারা যাওয়া বিরোধী রাজনীতিবিদ আলেক্সি নাভালনির ভাই ওলেগ নাভালনিকে মঙ্গলবার ওয়ান্টেড তালিকায় যুক্ত করেছে রাশিয়ার স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

রুশ এই মন্ত্রণালয় বলেছে, ‘ফৌজদারি অপরাধের’ কারণে ওলেগ নাভালনিকে এই তালিকায় যুক্ত করা হয়েছে। তবে এ বিষয়ে আরও বিশদ বিবরণ দেওয়া হয়নি।

আরও পড়ুন: পুতিন বিরোধীদের নজর এখন নাভালনির স্ত্রী ইউলিয়ার দিকে

এর আগে ২০২১ সালের আগস্টে মস্কোর প্রিওব্রাজেনস্কি আদালত ৪০ বছর বয়সী ওলেগ নাভালনিকে কোভিড-১৯ মহামারির মধ্যে সমাবেশের সময় স্যানিটারি মানদণ্ড লঙ্ঘনের দায়ে এক বছরের সাজা দেয়।

তারও আগে ২০১৪ সালের ডিসেম্বর মাস থেকে ২০১৮ সালের জুন মাস পর্যন্ত জালিয়াতি এবং আত্মসাতের মামলায় কারাগারে আটক ছিলেন তিনি।

উল্লেখ্য, গত সপ্তাহে মাত্র ৪৭ বছর বয়সে কারাগারে মৃত্যু হয় রাশিয়ার সবচেয়ে আলোচিত বিরোধী দলীয় নেতা অ্যালেক্সি নাভালনির। রাশিয়ার বিরোধী দলীয় সমাজের প্রধান ব্যক্তিতে পরিণত হয়েছিলেন তিনি।

news24bd.tv/DHL