নড়াইলে ভাষাশহীদদের স্মরণে একসঙ্গে জ্বলে উঠল লক্ষাধিক দীপশিখা

নড়াইলে ভাষাশহীদদের স্মরণে লাখো মোমবাতি প্রজ্বালন। ছবি: নিউজ২৪

নড়াইলে ভাষাশহীদদের স্মরণে একসঙ্গে জ্বলে উঠল লক্ষাধিক দীপশিখা

নড়াইল প্রতিনিধি

সকল অন্ধকারকে পরিহার করে আলোর পথে চলার দৃপ্ত শপথ নিয়ে নড়াইলে আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস ও অমর একুশ উদযাপনে প্রজ্জ্বলিত হল লক্ষ দীপশিখা। বুধবার (২১ ফেব্রুয়ারি) সন্ধায় প্রতিবছরের মতো শহরের কুরিরডোব মাঠে এ দীপশিখা প্রজ্জলন করা হয়।

আয়োজকেরা জানায়, ‘অন্ধকারকে মুক্ত করুক একুশের আলো, যে আলোয় উদ্ভাসিত হয়ে সমাজের সকল দুর্নীতি, দুরাচার, দুঃশাসনের কালিমা দূর হবে। বিনির্মান হবে সাম্প্রদায়িকতা পশ্চাৎপদতা অনৈতিকতার অমানিশা মুক্ত সুন্দর সমাজ।

অকল্যানের কালো ছায়া থেকে মুক্ত হবে লাখো শহীদের রক্তের বিনিময়ে অর্জিত আমাদের প্রীয় মাতৃভূমি। ’- এ প্রত্যাশায় ‘একুশের আলো নড়াইল’র উদ্যোগে এবারো প্রজ্জ্বলন করা হয় লাখো দীপশিখা।

সূর্যাস্তের মুহুর্তে জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী, পুলিশ সুপার মোঃ মেহেদী হাসান, পৌর মেয়র আঞ্জুমান আরাসহ বিভিন্ন পর্যায়ের প্রশাসনিক কর্মকর্তা এলাকার বিশিষ্ট ব্যক্তিবর্গ মোমবাতি জ্বেলে কর্মসূচির উদ্ভোধন করেন।

এসময় হাজারো হাতের মোমবাতির পরশে জ্বলে উঠতে থাকে লাখো মোমকাঠি বসিয়ে মাঠজুড়ে তৈরি করা দৃষ্টিনন্দন অসংখ্য আলপনা আর রক্তে কেনা বর্ণমালা।

সূর্য ডুবতে না ডুবতে একযোগে সব মোমবাতি জ্বলে উঠলে প্রজ্জ্বলিত দীপশিখার মায়াবী আলো-আঁধারিতে সৃষ্টি হয় অন্য রকম এক আবহের।  

এরই সঙ্গে স্থানীয় শিল্পীদের আবেগঘনো গনসঙ্গিতের সুরের মুর্ছনায় ক্ষনিকের জন্য উপস্থিত সবাই যেন নিজেদের হারিয়ে ফেলে কোন এক অজানায়। মহোনীয় সূরের আবেশ আর লাখো মোম শিখায় দৃষ্টিনন্দন শোভা মহিত করে তোলে দর্শক শ্রোতাদের। নান্দনিক এ আয়োজনকে ঘিরে বেলা গড়াতেই কুরিরডোব মাঠে ঢল নামে সব বয়সের মানুষের।

news24bd.tv/DHL