পারফিউমের সুগন্ধ দীর্ঘক্ষণ ধরে রাখার উপায়

সংগৃহীত ছবি

পারফিউমের সুগন্ধ দীর্ঘক্ষণ ধরে রাখার উপায়

অনলাইন ডেস্ক

দামী পারফিউম কিনেও বেশিক্ষণ তার সুগন্ধ স্থায়ী হচ্ছে না। পরিমাণে বেশি ব্যবহার করেও আবার অনেকে ঠিকঠাক ঘ্রাণ পান না। তবে কিছু ছোটখাটো বিষয় খেয়াল রাখলেই পারফিউমের সুগন্ধ থাকবে দীর্ঘক্ষণ। ভাবছেন কীভাবে, চলুন জেনে নেয়া যাক।

সঠিক পারফিউম বাছাই:
সুগন্ধি বাছাটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো কোনটা নেবেন আপনি। দীর্ঘ সময় ধরে সুগন্ধ ধরে রাখে, এমন পারফিউম বেছে নিন। বেশি ঘনত্ব বা 'হাই কনসানট্রেটেড' পারফিউম কিনবেন।

পারফিউম দেওয়ার আগে ময়শ্চারাইজ:
হাইড্রেটেড ত্বক শুষ্ক ত্বকের তুলনায় সুগন্ধি বেশি সময় টিকে থাকে।

পারফিউম দেওয়ার আগে ত্বকে কোনও সাধারণ লোশন বা বডি অয়েল মাখুন। এতে সুগন্ধ আরও বেশি সময় ধরে স্থায়ী হয়।

পালস পয়েন্টে ব্যাবহার:
আপনার পালস পয়েন্টে উষ্ণতা বেশি হয়। আর সেখানে পারফিউম মাখলে তা ক্রমাগত ঘ্রাণ ছড়াতে সাহায্য করে। কব্জি, ঘাড়, কানের পিছনে, কনুইয়ের ভিতরে এবং হাঁটুর পিছনের দিকে পারফিউম দিন। সুগন্ধি দীর্ঘায়ু করতে হলে এই পয়েন্টগুলোতেই বেশি করে পারফিউম দিন।

সুগন্ধি ঘষা যাবে না:
সুগন্ধি প্রয়োগ করার সময় কব্জি ঘষবেন না। এই ঘর্ষণের ফলে তাপ উৎপন্ন হয়। এতে সুগন্ধির অণুগুলো ভেঙে যায়। সুগন্ধির আয়ু কমে যায়। এর পরিবর্তে, পারফিউম প্রয়োগের পর তা সাধারণভাবে শুকোতে দিন।

লেয়ারিং পদ্ধতি:
পারফিউমের সুগন্ধ দীর্ঘস্থায়ী করার জন্য একই ধরনের সুগন্ধযুক্ত বিভিন্ন পণ্য ব্যবহার করার চেষ্টা করুন। সুগন্ধি লাগানোর আগে সেই একই ধরণের সুগন্ধযুক্ত শাওয়ার জেল বা বডি ওয়াশ দিয়ে গোসল করে নিন। তারপরে সুগন্ধি লোশন বা ক্রিম ব্যবহার করুন। লেয়ারিং কৌশলের মাধ্যমে সুগন্ধ আরও বেশি সময় স্থায়ী হয়।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক