পাঞ্জাবের মুখ্যমন্ত্রী হচ্ছেন মরিয়ম নওয়াজ

মরিয়ম নওয়াজ। ছবি: সংগৃহীত

পাঞ্জাবের মুখ্যমন্ত্রী হচ্ছেন মরিয়ম নওয়াজ

অনলাইন ডেস্ক

পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের মুখ্যমন্ত্রী হতে চলেছেন মরিয়ম নওয়াজ। তিনি পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজের (পিএমএল-এন) জ্যেষ্ঠ ভাইস প্রেসিডেন্ট। পিএমএল-এনের নেতা ও পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের মেয়ে।

পাকিস্তানের মোট জনসংখ্যার অর্ধেকের বেশি মানুষই পাঞ্জাব প্রদেশের বাসিন্দা।

এখানে বাস করে প্রায় ১২ কোটি ৭০ লাখ মানুষ। মুখ্যমন্ত্রী নির্বাচিত হলে মরিয়মের কাঁধে পড়বে পাঞ্জাবের এই বিশাল জনগোষ্ঠির দায়িত্ব।

বুধবার (২১ ফেব্রুয়ারি) লাহোরে অনুষ্ঠিত এক বৈঠকে তার দলের পক্ষে ভোট দেওয়ার জনগণকে ধন্যবাদ জানান মরিয়ম নওয়াজ।  বলেন, আপনাদের আস্থা ও সমর্থনই আমার প্রকৃত সম্পদ।

এ সময় ‘সর্বোত্তম উপায়ে’ জনগণের সেবা করার জন্য দোয়া চান তিনি। তার নেতৃত্বে পাঞ্জাব প্রদেশে নতুন যুগের সূচনা হবে বলেও আশাবাদ প্রকাশ করেন মরিয়ম নওয়াজ।

আরও পড়ুন: ইমরান খানের শিরশ্ছেদ করা উচিত ছিল: মরিয়ম

প্রথম নারী মুখ্যমন্ত্রী হওয়ার এ সম্মান দেশের প্রতিটি মা, মেয়ে ও বোনকে উৎসর্গ করতে চান মরিয়ম।

পাঞ্জাব শাসনের পরিকল্পনার কথা জানিয়ে মরিয়ম নওয়াজ বলেন, সরকার ও দলীয় পর্যায়ে কোন কোন বিষয়কে অগ্রাধিকার দেওয়া হবে, সে জন্য পৃথক একটি রূপরেখা তৈরি করেছে তাঁর দল।

মরিয়ম পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের বড় মেয়ে। নওয়াজ শরিফের ভাই ও মরিয়মের চাচা শাহবাজ নিজেও পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ছিলেন। নওয়াজ শরিফও একসময় প্রদেশটির মুখ্যমন্ত্রীর দায়িত্ব পালন করেন।

news24bd.tv/DHL