ফিলিপাইনে ট্রাক খাদে পড়ে নিহত ১৫

ফিলিপাইনের মাবিনয় শহরে একটি ট্রাক খাদে পড়ে কমপক্ষে ১৫ জন নিহত হয়েছে। ছবি: সংগৃহীত

ফিলিপাইনে ট্রাক খাদে পড়ে নিহত ১৫

অনলাইন ডেস্ক

ফিলিপাইনের নেগ্রোস ওরিয়েন্টাল প্রদেশের মাবিনয় শহরে একটি ট্রাক খাদে পড়ে কমপক্ষে ১৫ জন নিহত হয়েছে। এই ঘটনায় আহত হয়েছেন আরও দুইজন। বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) রয়টার্সের এক প্রতিবেদনে এ তথ্য প্রকাশিত হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, বুধবার (২১ ফেব্রুয়ারি) দুপুর দেড়টার দিকে গবাদি পশু ব্যবসায়ীদের বহনকারী একটি ট্রাক ৪০ থেকে ৫০ মিটার গভীর খাদে পড়ে যাওয়ায় এ দুর্ঘটনা ঘটে।

এতে অন্তত ১৫ জন যাত্রী নিহত হয়েছেন। এছাড়া ট্রাকচালকসহ আরও দুইজন আহত হয়েছেন।

নিগ্রোস ওরিয়েন্টালের প্রাদেশিক পুলিশ অফিসের মুখপাত্র স্টিফেন পোলিনার ডিডব্লিউপিএম রেডিও স্টেশনকে বলেন, ‘ট্রাক চালানোর একপর্যায়ে ব্রেক ফেল হওয়ার কারণে চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন। দুই দিন ধরে সেখানে বৃষ্টি হচ্ছিল, তাই রাস্তা পিচ্ছিল ছিল।

দুর্ঘটনার পর বুধবার বিকেলে উদ্ধারকারীরা দুর্ঘটনাস্থলে ছুটে যায় জানিয়ে পোলিনার বলেন, চালককে একটি হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে এবং তাকে অভিযোগের মুখোমুখি করা হতে পারে।

আরও পড়ুন: ভেনেজুয়েলায় স্বর্ণের খনি ধসে নিহত অন্তত ২৩

রয়টার্স বলছে, গাড়িতে ধারণক্ষমতার চেয়ে বেশি যাত্রী ওঠানো এবং খারাপভাবে রক্ষণাবেক্ষণ করা রাস্তাসহ গণপরিবহনে শঙ্খলা রক্ষায় শিথিলতার জন্য ফিলিপাইন কুখ্যাত।

স্থানীয়রা জানান, পাহাড়ি এলাকার এই বিপজ্জনক মোড়ে প্রায়ই সড়ক দুর্ঘটনা ঘটে। ট্রাকের নিয়ন্ত্রণ হারানোর পেছনে গত দুই দিনে ভারী বর্ষণ এবং এ কারণে পিচ্ছিল হয়ে থাকা রাস্তাকে প্রাথমিকভাবে দায়ী করা হচ্ছে। তবে ট্রাকে ঠিক কতজন যাত্রী ছিলেন, তা স্পষ্টভাবে জানা যায়নি।

এর আগে গত বছরের ডিসেম্বরে ফিলিপাইনের মধ্যাঞ্চলীয় অ্যান্টিক প্রদেশে একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে গেলে ১৭ জন নিহত হয়েছিলেন।

news24bd.tv/DHL