সন্ত্রাসী হামলার হুমকি ভারত-ইংল্যান্ড টেস্টে

সংগৃহীত ছবি

সন্ত্রাসী হামলার হুমকি ভারত-ইংল্যান্ড টেস্টে

অনলাইন ডেস্ক

ভারতে মাটিতে পাঁচ ম্যাচ টেস্ট সিরিজ খেলতে এসেছিলো ইংল্যান্ড। ভারত-ইংল্যান্ডের মধ্যকার চতুর্থ টেস্টের আগেই সন্ত্রাসী হামলার হুমকি এসেছে। ঝাড়খণ্ডের রাজধানী রাঁচিতে এই ম্যাচটি শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

ভারতীয় সংবাদমাধ্যম দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসের এক প্রতিবেদনে এই খবর জানানো হয়।

হামলার হুমকিদাতা যুক্তরাষ্ট্রে বসবাসরত খালিস্থানপন্থী নেতা গুরপতবন্ত সিং পান্নুন। অভিযোগ উঠেছে যুক্তরাষ্ট্রে বসবাস করা ভারতের সরকার ঘোষিত সন্ত্রাসীর তালিকায় থাকা গুরপতবন্ত সিং পান্নুন একটি ভিডিও বার্তায় নিষিদ্ধ সিপিআইকে (মাওবাদী) অনুরোধ করেছেন যেন চতুর্থ টেস্টে বিঘ্ন ঘটানো হয়। এ সময় তিনি ঝাড়খণ্ডে ভারত সরকার কর্তৃক আদিবাসীদের জমি দখল এবং পাঞ্জাবে কৃষকদের জমি দখলের প্রতিবাদে মাঠে মাওবাদী ও খালিস্তানের পতাকা উত্তোলনের কথা বলেন। ভিডিওতে নিজেকে গুরপতবন্ত সিং দাবি করা ব্যক্তি ইংলিশ অধিনায়ক বেন স্টোকসকেও বাড়ি ফিরে যাওয়ার কথা বলেছেন।

এ অভিযোগে ইতোমধ্যে ঝাড়খণ্ড পুলিশ গুরপতবন্ত সিংয়ের বিরুদ্ধে মামলা করেছে। রাঁচির উপকণ্ঠে অবস্থিত হাতিয়া শহর পুলিশের ডিএসপি পিকে মিশ্র সংবাদকর্মীদের বলেন, ‘রাঁচিতে ম্যাচ বাতিল করতে ইংল্যান্ড ও ভারতের দলকে হুমকি দিয়েছেন গুরপতবন্ত সিং।  তথ্যপ্রযুক্তি আইনের অধীন ধুরওয়া থানায় তার বিরুদ্ধে এফআইআর গঠন করা হয়েছে এবং তদন্ত চলছে। ’

তিনি আরও জানিয়েছেন, চতুর্থ টেস্ট ঘিরে নিরাপত্তাও বাড়ানো হয়েছে। রাঁচি পুলিশের এসএসপি চন্দন কুমার সিনহা জানিয়েছেন, নিরাপত্তা নিশ্চিতে চতুর্থ টেস্টে প্রায় ১ হাজার পুলিশ মোতায়েন করা হবে। ভারতের আরেকটি সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, ভিডিওতে একটি পুরুষ কণ্ঠ নিজেকে গুরপতবন্ত সিং পান্নুন বলে দাবি করেন। এগুলো পুরোপুরি বিশৃঙ্খলা সৃষ্টির জন্য করা হচ্ছে।

উল্লেখ্য, তৃতীয় টেস্ট ম্যাচে ইংল্যান্ডকে হারিয়ে পাঁচ ম্যাচ সিরিজে ইতোমধ্যে ২-১ ব্যবধানে এগিয়ে রয়েছে ভারত।

news24bd.tv/SC