বইমেলার পরিবেশ নষ্টকারীদের খুঁজছে ডিবি

ফাইল ছবি

বইমেলার পরিবেশ নষ্টকারীদের খুঁজছে ডিবি

অনলাইন ডেস্ক

অমর একুশে বইমেলায় ঢুকে একটি গ্রুপ লেখক, পাঠক ও দর্শনার্থীদের হয়রানি করছে। তারা পরিবেশ নষ্ট করতে চায়। তাদের খুঁজছে গোয়েন্দা (ডিবি) পুলিশ।

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) বিকেলে ডিবি কার্যালয়ে সাংবাদিকদের এসব কথা জানান ডিবি প্রধান হারুন অর রশিদ।

 

তিনি বলেন, ‘এই গ্রুপটা কারা, যারা বইমেলার মধ্যে ঢুকে পরিবেশ নষ্ট করতে চায়, সাধারণ মানুষকে হয়রানি করতে চায়? তাদের উদ্দেশ্য কী সেটা খুঁজে বের করার চেষ্টা করছি। তাদেরও খুঁজছি। ’
 
‘যাদের ইভটিজিং করেছে, কটূক্তি করেছে তারা অভিযোগ দিয়েছে। আমরা অভিযোগ নিয়েছি, যাচাই-বাছাই করছি,’ যোগ করেন ডিবি প্রধান হারুন।


 
এর আগে বিকেলে ডিবি কার্যালয়ে গিয়ে বইমেলা থেকে বের দেয়ার ঘটনায় হারুন অর রশিদের কাছে লিখিত অভিযোগ দেন আলোচিত কন্টেন্ট ক্রিয়েটর আশরাফুল আলম ওরফে হিরো আলম।

বুধবার (২১ ফেব্রুয়ারি) বিকেলে হিরো আলমকে ভুয়া ভুয়া ধ্বনি দিয়ে বইমেলা থেকে বের করে দেন শতাধিক দর্শনার্থী।

এদিকে ৯ ফেব্রুয়ারি সোহরাওয়ার্দী উদ্যানে বইমেলায় স্ত্রীকে নিয়ে নিজের লেখা বইয়ের প্রচারণায় গিয়ে পাঠক ও দর্শনার্থীদের ক্ষোভের মুখে পড়েন মুশতাক। দুয়োধ্বনি দিয়ে তাদের বইমেলা প্রাঙ্গণ থেকে বের হয়ে যেতে বাধ্য করা হয়।

আলোচিত এই দম্পতি ওই ঘটনার পর নিজেদের নিরাপত্তা চেয়ে ১২ ফেব্রুয়ারি সন্ধ্যায় ডিবি কার্যালয়ে যান। সেখানে ডিএমপির অতিরিক্ত কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশিদের সঙ্গে সাক্ষাৎ করে নিজেদের নিরাপত্তার জন্য আবেদন করেন তারা।

 

এই রকম আরও টপিক