২৬ ঘর পুড়িয়ে থামল আগুন

কোনাবাড়ি

২৬ ঘর পুড়িয়ে থামল আগুন

গাজীপুর প্রতিনিধি

গাজীপুরের কোনাবাড়ির আমবাগ এলাকায় ঝুটের গুদামে লাগা আগুন নিয়ন্ত্রণে এনেছেন ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট। বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) বিকেল তিনটা ১৫মিনিটে লাগা আগুন তিন ঘণ্টা পর সন্ধ্যা ৬টা ১৮ মিনিটে নিয়ন্ত্রণে আসে। আগুনে কয়েকটি ঝুট গুদাম ও বসত বাড়ির ২৬টি কক্ষ পুড়ে গেছে।

স্থানীয়রা জানান, বৃহস্পতিবার বিকেলে গাজীপুর মহানগরের কোনাবাড়ী থানার আমবাগ বউবাজার এলাকার মোহাম্মদ শরিফের ঝুটের গুদাম থেকে আগুনের সূত্রপাত হয়।

মুহূর্তেই আগুন পাশের মোহাম্মদ জমির উদ্দিন, মো. লালন খানসহ পার্শ্ববর্তী মোহাম্মদ আব্দুল্লাহ্'র টিন সেট বসত বাড়িতে আগুন ছড়িয়ে পড়ে। আগুনে ওই বসত বাড়ির ২৬টি রুম পুড়ে গেছে।  

গাজীপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক মো. আবদুল্লাহ্ আল আরেফিন জানান, বৃহস্পতিবার বিকেল ৩টা ৩৫ মিনিটে কোনাবাড়ির আমবাগে ঝুট গুদামে আগুন লাগার খবর পাই। খবর পাওয়ার সাথে সাথে নিকটস্থ ফায়ার স্টেশন কোনাবাড়ি ও সারাবো কাশিমপুরের ৬টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে দ্রুত ঘটনাস্থলে পাঠানো হয় এবং আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করি।

এলাকাটি  আবাসিক ও অনেক ঝুট গুদাম থাকায় আমরা যথেষ্ট পানি পাইনি। যার কারণে আমাদের অনেক সমস্যায় পড়তে হয়েছে। পরে প্রায় দেড় কিলোমিটার ও দুই কিলোমিটার দূর থেকে পানি এনে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করি, যাতে আগুনটি আশপাশে বাসা-বাড়িসহ ব্যবসা-প্রতিষ্ঠানে ছড়িয়ে পড়তে না পারে। বিকেল তিনটা ১৫মিনিটে লাগা আগুন সন্ধ্যা ৬টা ১৮টা মিনিটে নিয়ন্ত্রণে আসে। আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্ত সাপেক্ষে জানা যাবে।

news24bd.tv/তৌহিদ

এই রকম আরও টপিক