বাংলাদেশ ইয়ুথ ডেলিগেশনকে স্বাগত জানালো ভারতীয় হাইকমিশন

১০০ সদস্যের বাংলাদেশ ইয়ুথ ডেলিগেশনকে স্বাগত জানিয়েছে ঢাকাস্থ ভারতীয় হাইকমিশন।

বাংলাদেশ ইয়ুথ ডেলিগেশনকে স্বাগত জানালো ভারতীয় হাইকমিশন

অনলাইন ডেস্ক

ভারত সফরের জন্য মনোনীত ১০০ সদস্যের বাংলাদেশ ইয়ুথ ডেলিগেশনকে স্বাগত জানিয়েছে ঢাকাস্থ ভারতীয় হাইকমিশন। ডেলিগেশনটি ২৫ ফেব্রুয়ারি থেকে ৪ মার্চ পর্যন্ত ভারত সফর করবে। বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) রাজধানীর বারিধারায় অবস্থিত ভারতীয় হাইকমিশনে এক অনুষ্ঠানের মাধ্যমে ডেলিগেশনের সদস্যদের স্বাগত জানানো হয়।

অনুষ্ঠানে বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার প্রণয় ভার্মা জাতীয় উন্নয়নে তরুনদের ভূমিকাকে গুরুত্ব দেন এবং বাংলাদেশ ও ভারতের মধ্যকার দ্বিপাক্ষিক সম্পর্কের উন্নয়নে দুই দেশের তরুনদের প্রতিশ্রুতিবদ্ধ হওয়ার আহ্বান জানান।

আরও পড়ুন: ঋণের সুদহার বৃদ্ধি অযৌক্তিক: ভোক্তা অধিকারের সভায় ব্যবসায়ীরা

অনুষ্ঠানে প্রণয় ভার্মা মনোনীত ডেলিগেটদের শুভেচ্ছা জানান এবং এই সফরের মধ্য দিয়ে বাংলাদেশের তরুণরা ভারতের অর্জিত উন্নয়ন ও সমৃদ্ধি সম্পর্কে ধারণা পাবেন বলে আশা প্রকাশ করেন। পাশাপাশি, এই সফর বিভিন্ন ক্ষেত্রে বাংলাদেশ-ভারত সম্পর্কের বিবর্তন সম্পর্কে ডেলিগেটদের ধারণা দেবে বলেও প্রণয় ভার্মা উল্লেখ করেন।

২৫ ফেব্রুয়ারি থেকে ডেলিগেশনের ৯ দিনব্যাপী ভারত সফর শুরু হবে। সফরকালে বাংলাদেশি ডেলিগেটরা ভারতের সরকার, ব্যবসা, শিক্ষা, সুশীল সমাজ এবং সামাজিক ও সাংস্কৃতিক ক্ষেত্রের বিভিন্ন ব্যক্তির সাথে দেখা করে মতবিনিময় করবেন।

ডেলিগেটরা ভারতের ঐতিহাসিকভাবে গুরুত্বপূর্ণ বিভিন্ন স্থান পরিদর্শন করবেন এবং এর মধ্য দিয়ে তারা ভারতের সমৃদ্ধ সংস্কৃতি সম্পর্কে ধারণা পাবেন।

ভারতীয় হাইকমিশন ২০১২ সালে এই ইয়ুথ ডেলিগেশনের প্রবর্তন করে। এবারের ইয়ুথ ডেলিগেশনে সাংবাদিক, খেলোয়াড় ও ডাক্তারসহ বিভিন্ন শ্রেণি-পেশার ব্যক্তিকে অন্তর্ভুক্ত করা হয়েছে।

news24bd.tv/ab