পুরো ভবনে ছড়িয়ে পড়েছে আগুন, বহু মানুষ নিহতের আশঙ্কা

জ্বলছে আগুন

পুরো ভবনে ছড়িয়ে পড়েছে আগুন, বহু মানুষ নিহতের আশঙ্কা

অনলাইন ডেস্ক

স্পেনের ভ্যালেন্সিয়া শহরের একটি উঁচু আবাসিক ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে এখন পর্যন্ত চারজন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। ফায়ার সার্ভিসের ৬ কর্মী এবং এক শিশুসহ ১৪ জন আহত হয়েছেন। পুরো ভবনে দাউ দাউ করে আগুন জ্বলছে।

ধারণা করা হচ্ছে, বহু মানুষ এই ভবনে আটকে রয়েছেন। তাই হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে।  

দেশটির জরুরি পরিষেবাগুলোর বরাত দিয়ে বিবিসি জানায়, বিশাল ভবনের ১৪ তলা পর্যন্ত আগুন দাউ দাউ করে জ্বলছে। পাশের একটি ভবনেও আগুন ছড়িয়ে পড়েছে।

অগ্নিনির্বাপণ কর্মীরা বারান্দা থেকে আটকে পড়াদের উদ্ধার করছে।  স্থানীয় গণমাধ্যম বলছে, বহুমানুষ ভেতরে আটকে থাকতে পারে।
 
ফায়ার সার্ভিসের ২০টি ইউনিট আগুন নেভাতে কাজ করছে। লোকজনকে এলাকা থেকে দূরে থাকার জন্য আহ্বান জানানো হয়েছে।

আগুন লাগা ওই ভবনে ১৩৮টির মতো ফ্ল্যাট রয়েছে এবং ৪৫০ জনের মতো বাস করেন। বিল্ডিংটির ম্যানেজারের বরাত দিয়ে স্থানীয় সংবাদপত্র এল পাইস এ তথ্য জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, দমকলকর্মীরা ক্রেন ব্যবহার করে বেশ কয়েকজনকে উদ্ধার করেছে। এর মধ্যে সপ্তম তলায় থাকা এক দম্পতিও রয়েছে।

একজন নারী স্থানীয় গণমাধ্যম টিভিইকে বলেন, তিনি দেখেছেন দমকলকর্মীরা বিল্ডিংয়ের প্রথম তলায় আটকে পড়া একটি কিশোর ছেলেকে উদ্ধার করার চেষ্টা করছে।

আগুন দ্রুত ছড়িয়ে পড়ার কয়েক ঘণ্টা পর ওই বিল্ডিং নির্মাণে ব্যবহৃত উপকরণ নিয়ে প্রশ্ন উঠেছে।  

ভ্যালেন্সিয়ার কলেজ অব ইন্ডাস্ট্রিয়াল টেকনিক্যাল ইঞ্জিনিয়ার্সের ভাইস প্রেসিডেন্ট এসথার পুচাদেস স্প্যানিশ বার্তা সংস্থা ইফেকে বলেছেন, তিনি আগে ভবনটি পরিদর্শন করেছিলেন। তিনি দাবি করেন, এর বাইরের অংশে একটি পলিউরেথেন উপাদান রয়েছে, যা আগুনকে বাড়ানোর জন্য ব্যবহার করা হয়।  

ভবনের দ্বিতীয় তলায় বসবাসকারী এক ব্যক্তি টিভি চ্যানেল লা সেক্সতাকে বলেন, আগুনের সূত্রপাতের পর দ্রুত ছড়িয়ে পড়ে। চতুর্থ তলায় আগুন লাগে বলে ধারণা করা হচ্ছে। তিনি বলেন, ছয় দমকলকর্মী এবং এক শিশুসহ অন্তত ১৪ জন আহত হয়েছেন। ‘আগুন ১০ মিনিটের মধ্যে ছড়িয়ে পড়ে। ’ বিল্ডিংয়ের সামনের অংশে থাকা উপাদানের কারণে আগুন ছড়িয়ে পড়তে পারে ধারণা করা হচ্ছে।

news24bd.tv/আইএএম

এই রকম আরও টপিক