জাকের ঝড়ে কুমিল্লার ১৪০

আন্দ্রে রাসেলকে ফেরানোর পর মুশফিকের সঙ্গে তাইজুলের উদযাপন - বিসিবি

জাকের ঝড়ে কুমিল্লার ১৪০

অনলাইন ডেস্ক

ভাগ্যিস ফের জ্বলে উঠলো জাকের আলী অনিকের ব্যাট। নয়তো বরিশালের বিপক্ষে খুব অল্পতেই থামতে হতো কুমিল্লাকে। লিগ পর্বের শেষ ম্যাচে বরিশাল বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে রান তুলতে হাঁসফাঁস করছিল কুমিল্লার ব্যাটাররা। তবে স্লগ ওভারে বিস্ফোরক ইনিংস খেলেন জাকের।

তাতেই কুমিল্লা পেয়েছে চ্যালেঞ্জিং স্কোর।  

আজ শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) টসে হেরে আগে ব্যাট করতে নামে কুমিল্লা ভিক্টোরিয়ানস। দায়িত্ব নিয়ে কেউ বড় ইনিংস খেলতে পারেনি। তবে জাকের মাত্র ১৬ বলে করেন ৩৮ রান।

তাতেই নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ফরচুন বরিশালের বিপক্ষে ১৪০ রানের পুঁজি পেয়েছে তারা।

মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে কুমিল্লার উদ্বোধনী জুটি ভাঙে ২৪ রানে। ১৬ রান করে ফিরে যান সুনীল নারাইন। লিটন দাসের ব্যাট থেকে আসেনি ১২ রানের বেশি। এরপর মাহিদুল ইসলাম অঙ্কন ১ রান করে একই পথ ধরলে চাপে পড়ে কুমিল্লা। ইনফরম তাওহীদ হৃদয় ও মঈন আলীর ব্যাটে সেই চাপ খানিকটা সামলে ওঠার পর আবার অল্প সময়ের মধ্যে একাধিক উইকেট হারিয়ে বসে কুমিল্লা।  

তাওহীদ-মঈনের ৩৬ রানের জুটি ভাঙে ২৫ রান করে তাওহীদ ফিরলে। এরপর মঈন বিদায় নেন ২৩ রান করে। আন্দ্রে রাসেল বড় কিছুর ইঙ্গিত দিলেও করতে পারেননি ১৪ রানের বেশি। তিনি ফিরলে ৯৬ রানেই ৬ উইকেট হারিয়ে বসে কুমিল্লা। সেখান থেকে দলকে চ্যালেঞ্জিং স্কোর এনে দেন জাকের। মাত্র ১৬ বলে ২ চার আর ৪ ছক্কায় ৩৮ রান করে অপরাজিত থাকেন এই কিপার-ব্যাটার।

বরিশালের হয়ে তাইজুল ইসলাম ২০ রানে নেন ৩ উইকেট। ২ উইকেট নেন মোহাম্মদ সাইফউদ্দিন, রান দিয়েছেন মোটে ১৬।

news24bd.tv/SHS