বড় অ্যাকশনে ইয়েমেনি সেনারা

বড় অ্যাকশনে ইয়েমেনি সেনারা

অনলাইন ডেস্ক

ইসরায়েলের এইলাত বন্দরে হামলার পর ব্রিটেনের একটি জাহাজে হামলা করেছে ইয়েমেনের হুথি আনসারুল্লাহ আন্দোলন সমর্থিত সামরিক বাহিনী। পাশাপাশি লোহিত সাগরে আমেরিকার একটি ডেস্ট্রয়ারে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে তারা।

বৃহস্পতিবার শত্রুর বিভিন্ন লক্ষ্যবস্তুতে ব্যাপকভাবে এসব হামলা চালানো হয়।

এক বিবৃতিতে ইয়েমেনের সামরিক বাহিনী জানিয়েছে, ফিলিস্তিনি জনগণের প্রতি সমর্থন জানিয়ে শত্রুদের এসব লক্ষ্যবস্তুতে হামলা চালানো হয়েছে।

এছাড়া, আমেরিকা এবং ব্রিটিশ বাহিনী ইয়েমেনের বিরুদ্ধে যে আগ্রাসন চালাচ্ছে তারও জবাব দেওয়া হয়েছে এসব হামলার মধ্য দিয়ে।

বিবৃতিতে বলা হয়েছে, প্রথম অভিযানে ইয়েমেনের সামরিক বাহিনীর ক্ষেপণাস্ত্র ও ড্রোন ইউনিট ইহুদিবাদী ইসরাইলের এইলাত বন্দরের বিভিন্ন লক্ষ্যবস্তুতে ক্ষেপণাস্ত্র ও ড্রোন হামলা চালায়।

দ্বিতীয় অভিযান চালানো হয়েছে এডেন উপসাগরে যেখানে ইয়েমেনের নৌবাহিনী ব্রিটেনের আইল্যান্ডার নামে একটি জাহাজকে টার্গেট করে। ক্ষেপণাস্ত্রগুলো সরাসরি জাহাজটিতে আঘাত করে এবং তাতে আগুন ধরে যায়।

তৃতীয় অভিযান চালানো হয়েছে লোহিত সাগরে মার্কিন সামরিক বাহিনীর একটি ডেস্ট্রয়ারে। এই অভিযানে ইয়েমেনের সামরিক বাহিনী বেশ কয়েকটি ড্রোন ব্যবহার করে।

গতকাল দিনের প্রথম ভাগে ইউনাইটেড কিংডম মেরিটাইম ট্রেড অপারেশন্স জানিয়েছে, ইয়েমেনের দক্ষিণ উপকূলে ব্রিটেনের মালিকানাধীন একটি জাহাজে ক্ষেপণাস্ত্র হামলা হয়েছে এবং এর ফলে জাহাজটিতে আগুন ধরে গেছে।

news24bd.tv/তৌহিদ

এই রকম আরও টপিক