আবাহনীর সঙ্গে দুই পেনাল্টি পেয়েও ড্র মোহামেডানের

ড্র দিয়েই ম্যাচ শেষ করেছেন আবাহনী এবং মোহামেডানের ফুটবলাররা (ছবি: সংগৃহীত)

আবাহনীর সঙ্গে দুই পেনাল্টি পেয়েও ড্র মোহামেডানের

অনলাইন ডেস্ক

দুই চিরপ্রতিদ্বন্দ্বী আবাহনী এবং মোহামেডানের ম্যাচে নাটকীয় কিছু ঘটবে না সেটা ভাবাই হয়তো ভুল। ম্যাচে উত্তেজনা ছিলো তুঙ্গে। কারণ দুই পেনাল্টি ছিলো এই ম্যাচের অংশ। দুটিই পেয়েছে মোহামেডান।

পেনাল্টি দুটি কাজেও লাগিয়েছে তারা। সেই সুবাদে শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) ময়মনসিংহের মাঠে আবাহনীর সঙ্গে ড্র করে মাঠ ছেড়েছে মোহামেডান।

দুই গোলে পিছিয়ে থেকেও স্বল্প সময়ের ব্যবধানে দুটি পেনাল্টি পেয়ে যায় মোহামেডান। ম্যাচের শুরুতে ব্রাজিলিয়ান ব্রুনো গনজালভেসের দুর্দান্ত এক গোলে মাত্র দুই মিনিটের মাথায় এগিয়ে যায় আবাহনী।

এদিকে এক গোলে পিছিয়ে থাকা মোহামেডান গোলের জন্য মরিয়া হয়ে উঠেছে। যদিও প্রথমার্ধে আর কোনো গোলের দেখা পায়নি দুই দল। কিন্তু দ্বিতীয়ার্ধের শুরুর দিকেই কাউন্টার অ্যাটাকে নিজেদের দ্বিতীয় গোলের দেখা পায় আবাহনী।

কর্নেলিয়াস স্টুয়ার্ট মেহামেডানের জালে দ্বিতীয়বার বল জড়ানোর পর সমীকরণ বেশ কঠিন হয়ে পড়ে সাদাকালো শিবিরের জন্য। কিন্তু ম্যাচের ঠিক ৬৮ মিনিটে ডি বক্সের মধ্যে ইমানুয়েল সানডেকে আবাহনীর এক ডিফেন্ডার ফাউল করলে পেনাল্টি পেয়ে যায় মোহামেডান। সেখান থেকে গোলও করে মোহামেডানের স্ট্রাইকার দিয়াবাতে।

২-১ স্কোরলাইন অবশ্য শেষ অব্দি থাকতে পারেনি। ৭৮ মিনিটে মেহেদীর উড়ে আসা থ্রো ফেরাতে গিয়ে বক্সের মধ্যে হ্যান্ডবল করে বসেন ইরানি ডিফেন্ডার মিলাদ শেখ। আরেকটি একটি পেনাল্টি পেয়ে যায় মোহামেডান। সমতা ফেরানোর সুবর্ণ সুযোগ।

আরও পড়ুন: পয়েন্ট খোয়ালো আবাহনী-মোহামেডান দুই দলই 

তবে এই পেনাল্টি সহজে মেনে নেয়নি আবাহনীর খেলোয়াড় ও ডাগআউটে থাকা কর্মকর্তারা। একপর্যায়ে মাঠ ছাড়তে উদ্যত হন তারা। কিছুক্ষণ খেলা বন্ধ থাকলেও দিয়াবাতে সেই সুযোগটি কাজে লাগান। শেষ অব্দি উত্তেজনার চরমে থাকা ম্যাচটি ২-২ স্কোরে ড্র হয়। এই জয়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলের পয়েন্ট তালিকায় দ্বিতীয় স্থান ধরে রাখলো মোহামেডান।

news24bd.tv/SC