দশ জনের দল নিয়েও শেখ রাসেলের সঙ্গে বসুন্ধরা কিংসের ড্র

১০ জনের দল নিয়েও ড্র করেই মাঠ ছেড়েছে বসুন্ধরা কিংস

দশ জনের দল নিয়েও শেখ রাসেলের সঙ্গে বসুন্ধরা কিংসের ড্র

অনলাইন ডেস্ক

বসুন্ধরার কিংস অ্যারেনায় প্রিমিয়ার লিগের প্রথম রাউন্ডের শেষ ম্যাচে শেখ রাসেল ক্রীড়া চক্রের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে অস্কার ব্রুজোনের শিষ্যরা। শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা বসুন্ধরা কিংস নিজেদের শীর্ষস্থান আরও মজবুত করতে মাঠে নামে।

ম্যাচের শুরুতে দুই দলই রক্ষণ সামলে নিয়মিত বিরতিতে আক্রমণে ওঠে। কিন্তু গোলের দেখা মিলছিল না কোনও দলেরই।

শেখ রাসেলের গোলরক্ষক মিতুল মারমা পুরো ম্যাচেই দারুণ পারফরম্যান্স করেছেন তিনি।

ম্যাচের ১৪তম মিনিটে অসাধারণ একটি সেভ করেন শেখ রাসেলের গোলরক্ষক। দোরিয়েলতনের শট দারুণ দক্ষতায় ফিরিয়ে দেন মিতুল। ম্যাচের ২৫তম মিনিটে শেখ রাসেলের দুই ডিফেন্ডারের মাঝ দিয়ে নেওয়া রাকিবের শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়।

সরাসরি লাল কার্ড দেখে ম্যাচের ৪২তম মিনিটে দশ জনের দলে পরিণত হয় কিংস। মাঠ ছাড়েন দরিয়েলতন গোমেজ। শেখ রাসেলের ডিফেন্ডার গানিউ আতান্দাকে বলের লড়াই ছাড়াই মাথা দিয়ে আঘাত করেন এই ব্রাজিলিয়ান। সহকারী রেফারির সঙ্গে আলোচনা করে দরিয়েলতনকে লাল এবং গানিউকে হলুদ কার্ড দেখান রেফারি ভুবন মোহন তরফদার।

কিংস বড় ধাক্কা খাওয়ার পরেই সেরা সুযোগটি নষ্ট করে শেখ রাসেল। কোডাই লিডার পাস পেয়ে শটও নিয়েছিলেন সুমন, কিন্তু তা চলে যায় পোস্ট ঘেঁষে বাইরে। প্রথমার্ধের শেষ দিকে রবসন রবিনহোর ফ্রি-কিক সাইড পোস্টে লেগে ফিরে আসে। দ্বিতীয়ার্ধে দুই পরিবর্তন নিয়ে মাঠে নামে বসুন্ধরা কিংস। সোহেল রানার পরিবর্তে মাঠে নামেন রফিক। গোলরক্ষক মেহেদি হাসান শ্রাবণের পরিবর্তে মাঠে নামেন কিংসের নিয়মিত গোলরক্ষক আনিসুর রহমান জিকো।

দ্বিতীয়ার্ধে কিছু বুঝে ওঠার আগেই গোল হজম করে পিছিয়ে যায় বসুন্ধরা কিংস। সুমন রেজার পাসে নিখুঁত ফিনিশিংয়ে বল জালে জড়ান শেখ রাসেলের জাপানি ফরোয়ার্ড কোডই লিডা। গোল হজম করে আক্রমণে মরিয়া হয়ে ওঠে দশজনের কিংস। ৫৭তম মিনিটে রাকিবের ডিফেন্স চেরা পাসে সাদ উদ্দিনের শট দূরের পোস্ট ঘেঁষে বেরিয়ে যায়।

পরের মিনিটে মিগেলের কর্নার থেকে ববুরবেগের হেড পোস্টের বাইরে দিয়ে যায়। ৬৪তম মিনিটে মিগেল দামাসেনার দূর পাল্লার শট ঝাঁপিয়ে ঠেকান শেখ রাসেলের গোলরক্ষক মিতুল।

৬৭তম মিনিটে সমতায় ফেরে কিংস। বক্সের বাইরে থেকে মিগেল দামাসেনার দূরপাল্লার শট ঠেকান মিতুল। রিবাউন্ড বলে শট নিয়ে দলকে সমতায় ফেরান রাকিব হোসেন। আর তাতে যেন প্রাণ ফিরে আসে কিংস অ্যারেনায়।

আরও পড়ুন: আবাহনীর সঙ্গে দুই পেনাল্টি পেয়েও ড্র মোহামেডানের

৮২তম মিনিটে দারুণ দক্ষতায় দলকে রক্ষা করেন মিতুল মারমা। বক্সের বাইরে থেকে নেওয়া রবসন রবিনহোর শট ফিরিয়ে দেন মিতুল। ফিরতি বলে শট নেন রাকিব। সেটাও ফিরিয়ে দেন শেখ রাসেলের গোলরক্ষক। ৮৯তম মিনিটে ম্যাচের সবচেয়ে সহজ সুযোগ মিস করেন সুলেমানি ল্যান্ড্রি। কিংসের গোলরক্ষক আনিসুর রহমান জিকোকে একা পেয়েও বারের উপর দিয়ে শট নেন তিনি।

যদিও দ্বিতীয়ার্ধের পুরো সময়টা জুড়েই দশ জনের দল নিয়ে আক্রমণভাগের আধিপত্য ধরে রাখে কিংস। কাঙ্ক্ষিত জয়ের দেখা পায়নি কোনো দলই। তবুও এই ড্র'তে ৯ ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষেই রইলো বসুন্ধরা কিংস। অন্যদিকে ১০ পয়েন্ট নিয়ে পাঁচ নম্বর অবস্থানে রয়েছে শেখ রাসেল।

news24bd.tv/SC