পিটিআইয়ের নির্বাচন ৩ মার্চ, সরানো হলো গহরকে

পিটিআইয়ের নির্বাচন ৩ মার্চ, সরানো হলো গহরকে

অনলাইন ডেস্ক

আগামী ৩ মার্চ পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) অন্তর্দলীয় নির্বাচন হওয়ার কথা রয়েছে। এর মাঝেই দলে পরিবর্তন আনা হচ্ছে। দলের চেয়ারম্যান পদ থেকে সরানো হলো ব্যারিস্টার গহর আলি খানকে। পিটিআই নেতা শের আফজাল মারওয়াত শুক্রবার এ কথা জানিয়েছেন।

পাকিস্তানের কারাবন্দী সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দল পিটিআইয়ের পরবর্তী চেয়ারম্যান প্রার্থী হিসেবে ব্যারিস্টার আলি জাফরের নাম ঘোষণা করার একদিন পর, গহরকে সরানোর এ ঘোষণা এলো।

পাকিস্তানের নির্বাচন কমিশন (ইসিপি) ও সুপ্রিম কোর্ট পিটিআইয়ের অভ্যন্তরীণ নির্বাচন বেআইনি ঘোষণা করা এবং দলীয় প্রতীক ক্রিকেট ব্যাট কেড়ে নেওয়ার পর এক মাসেরও বেশি সময় ধরে দলটির শীর্ষ পদটি শূন্য ছিল।

গহর গতবছর ২ ডিসেম্বরে পিটিআইয়ের চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। পরে পিটিআইয়ের অভ্যন্তরীণ নির্বাচন বেআইনি ঘোষিত হলে গহরেরও চেয়ারম্যান পদ চলে যায়।

তবে পেশওয়ার হাইকোর্ট ২৬ ডিসেম্বরে গহরকে এই পদ থেকে অপসারণের আদেশ স্থগিত করেছিল।

আর এখন নতুন করে পিটিআই এর অন্তর্দলীয় নির্বাচন অনুষ্ঠানের আগে দল তার জায়গায় অন্য জনকে বেছে নিয়েছে।

জিও নিউজকে পিটিআই নেতা মারওয়াত বলেন, অদক্ষতা ও দুর্বল পারফরম্যান্সই গহরকে চেয়ারম্যান পদ থেকে সরানোর প্রধান কারণ। তিনি একজন ভদ্রলোক, কিন্তু তার কর্মদক্ষতা সন্তোষজনক ছিল না।

মারওয়াত আরও বলেন, গহর কর্মীদের প্রত্যাশা পূরণ করতে পারেননি। দলের অফিস চালাতে হলে সব সময় সক্রিয় থাকতে হয়, কিন্তু তিনি তা করতে পারেননি। নির্বাচনী ফলের পর, দলীয় নেতৃত্বের দৃষ্টিভঙ্গি প্রশংসনীয় ছিল না। নির্বাচনের পরে যেভাবে দলের নেতৃত্ব দেওয়া উচিত ছিল গহর তা পারেননি।

পিটিআইয়ের মুখপাত্র রউফ হাসান এর আগে চেয়ারম্যান, কেন্দ্রীয় ও প্রাদেশিক পর্যায়ের নেতা ঠিক করতে গত পাঁচ ফেব্রুয়ারিতে অন্তর্দলীয় নির্বাচনের ঘোষণা দিয়েছিলেন। কিন্তু পরে তা স্থগিত করা হয়।

নির্বাচনের জন্য এখন মনোনয়নপত্রের চূড়ান্ত সিদ্ধান্ত আগামী ২৭ ফেব্রুয়ারিতে ঘোষণা করবে পিটিআই। আর ৩ মার্চ দলের কেন্দ্রীয় কার্যালয়ের পাশাপাশি প্রাদেশিক সচিবালয়গুলোতে ভোট অনুষ্ঠিত হবে।

news24bd.tv/তৌহিদ

এই রকম আরও টপিক