ভারতীয় বংশোদ্ভূত ব্রিটিশ অভিনেত্রীর মৃত্যু

প্রয়াত ভারতীয় বংশোদ্ভূত ব্রিটিশ অভিনেত্রী পামেলা সালেম

ভারতীয় বংশোদ্ভূত ব্রিটিশ অভিনেত্রীর মৃত্যু

অনলাইন ডেস্ক

জেমস বন্ড সিরিজে অভিনয় করা ভারতীয় বংশোদ্ভূত ব্রিটিশ অভিনেত্রী পামেলা সালেম মারা গেছেন। শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) বিবিসির এক প্রতিবেদনে ৮০ বছর বয়সী এই অভিনেত্রীর মৃত্যুর খবর নিশ্চিত করা হয়।

১৯৮৩ সালে জেমস বন্ড সিরিজের 'নেভার সে নেভার এগেইন'-এ মিস মানিপেনির চরিত্রে অভিনয়ের মাধ্যমে খ্যাতি লাভ করেন পামেলা সালেম।

সালেম ১৯৭৮ সালের ক্রাইম ফিল্ম 'দ্য ফার্স্ট গ্রেট ট্রেন রববারি'তে কনেরির বিপরীতে অভিনয় করেছিলেন।

তার অন্যান্য চরিত্রগুলোর মধ্যে রয়েছে ১৯৮০-এর দশকে বিবিসি সাই-ফাই সিরিজ 'ডক্টর হু'-তে অধ্যাপক রাচেল জেনসেনের ভূমিকায় অভিনয়।  নিজের টেলিভিশন ক্যারিয়ারে ‘ইআর’, ‘দ্য ওয়েস্ট উইং’ ও ‘ডক্টর হু’-এর মতো শোয়ে দেখা গেছে তাকে।

এদিকে অভিনেত্রীর মৃত্যুতে বিগ ফিনিশের প্রযোজক ডেভিড রিচার্ডসন শ্রদ্ধা জানিয়ে বলেন, বিগ ফিনিশে যখনই তার রেকর্ডিং হতো, তিনি মিয়ামি থেকে ছুটে আসতেন।  স্টুডিওতে ্সবসময় উষ্ণ হাসি বজায় রাখতেন পামেলা।

তিনি বলেন, পামেলা সালেম খুবই ভদ্র ছিলেন। সহ-অভিনেতা থেকে শুরু করে প্রযোজনা সংস্থা বা অতিথি অভিনেতা ও দর্শকের মধ্যমনি ছিলেন তিনি।  

সালেম ১৯৪৪ সালে ভারতের মুম্বাই শহরে জন্মগ্রহণ করেছিলেন। তিনি সেন্ট্রাল স্কুল অফ স্পিচ অ্যান্ড ড্রামায় পড়ার জন্য লন্ডনে এসেছিলেন এবং প্রথমে ইয়র্কের চেস্টারফিল্ডে রেপার্টরি থিয়েটারের মাধ্যমে অভিনয় শুরু করেন।

news24bd.tv/SC