কাশ্মীরে তুষারধস, বিদেশির মৃত্যু

সংগৃহীত ছবি

কাশ্মীরে তুষারধস, বিদেশির মৃত্যু

অনলাইন ডেস্ক

ভূস্বর্গ খ্যাত ভারতের জম্মু কাশ্মীরে রেকর্ড তুষার ধসের ঘটনায় একজন বিদেশির মৃত্যুর খবর পাওয়া গেছে। ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডের এক প্রতিবেদনে এ খবর জানানো হয়। গুলমার্গে আটকা পড়া তিনজন বিদেশির অন্য দুইজনের একজন আহত হলেও অপরজনের খোঁজ পাওয়া যায়নি।

জানা গেছে, দীর্ঘদিন ধরে তুষারবিহীন ছিল ভারতের কাশ্মীর।

কিন্তু গত মঙ্গলবার থেকে ভারী তুষারপাত দেখা গিয়েছে কাশ্মীরের বারামুলায়। বরফের তীব্রতায় মূল এলাকা থেকে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছেন প্রান্তিক এলাকায় থাকা গ্রামগুলো।

উপত্যকার উপরের দিকে রাফিয়াবাদ এলাকায় মঙ্গলবারের পরে দুই ফুট বরফের স্তর দেখা গিয়েছিল। ভারী তুষারপাতের ফলে একাধিক এলাকায় বিদ্যুৎ সরবরাহ পরিষেবায় সমস্যা হয়েছে।

লাডু-লাডুরা, চাটুসা, খামুওয়াহ, ওয়ালরামান, ব্রামান-এর মতো একাধিক গ্রাম ভারী তুষারপাতের জন্য সমস্যায় পড়েছে। রাস্তা পরিষ্কারের জন্য বরফ কাটার মেশিন পর্যন্ত নামাতে হয়েছিল।

এছাড়াও কাশ্মীরের উরি এলাকায় অন্তত দুই ডজন গ্রাম তেহশিল এলাকা থেকে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে রয়েছে। হাথলাঙ্গা, নাম্বলা এ ও বি, চুরান্দা, বাটগড়, তিলাওয়ারি, থাজাল, জামরুর পাঠান, বুজথালা, বানালি, গাগেরহিলসহ একাধিক গ্রামে এই তুষারঝড়ের প্রভাব পড়েছে।

আরও পড়ুন: মহারাষ্ট্রের সাবেক মুখ্যমন্ত্রী মনোহর যোশী মারা গেছেন

এদিকে তীব্র তুষারপাতের কারণে যোগাযোগব্যবস্থা স্থবির হয়ে পড়েছে কাশ্মীরে। এমন পরিস্থিতিতে শ্রীনগর জম্মু জাতীয় সড়ক বন্ধ করা হয়েছিলো।  

news24bd.tv/SC