মহতি কাজ করছে বসুন্ধরা গ্রুপ

মারুফ আফজাল রাজন

মহতি কাজ করছে বসুন্ধরা গ্রুপ

মারুফ আফজাল রাজন, সহকারী কমিশনার (ভূমি), পাঁচবিবি, জয়পুরহাট

দেশের বৃহত্তম শিল্প পরিবার বসুন্ধরা গ্রুপের সহায়তায় পরিচালিত বসুন্ধরা শুভসংঘ সারা বাংলাদেশে আর্তমানবতার সেবায় কাজ করে যাচ্ছে। খবরের কাগজ কিংবা টেলিভিশনে প্রতিনিয়ত আমরা তাদের কাজগুলো দেখতে পাই। বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহানের মতো মহৎ হৃদয়ের মানুষরাই এই কাজগুলো করতে পারেন। সবার দ্বারা এমন কাজ সম্ভব নয়।

দেশে অনেক বড় বড় শিল্প প্রতিষ্ঠান আছে, কিন্তু বসুন্ধরা গ্রুপ স্মার্ট বাংলাদেশ গড়তে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার সরকারকে সহায়তা করার লক্ষ্যে হাজার হাজার অসহায় মানুষ, বিধবা, স্বামী পরিত্যাক্তা, সুবিধাবঞ্চিত শিশুদের কল্যাণ আর অসচ্ছল নারীদের কর্মসংস্থান করার লক্ষ্যে যেভাবে এগিয়ে আসছে অন্যরা সেভাবে আসছে না।  

আরও পড়ুন...প্রান্তিক দরিদ্র নারীদের স্বাবলম্বী করছে বসুন্ধরা গ্রুপ

পৃথিবীব্যাপী মহামারি করোনার সময় আমি যখন মানুষকে সহায়তা করছিলাম তখন দেখেছি উত্তরবঙ্গের প্রতিটি জেলায় এমনকি পাঁচবিবি উপজেলায় কর্মহীন মানুষকে একমাসের খাবার দিয়ে সহায়তা করেছে বসুন্ধরা গ্রুপ। তারা শীতের সময় কম্বল দিয়েছে। ঈদের খুশি এনে দিতে অনেক পরিবারকে ঈদ উপহার দিয়েছে।

পাঁচবিবিতে পিছিয়ে পড়া অসচ্ছল নারীদের সেলাই প্রশিক্ষণ দিয়ে তাদের সেলাই মেশিন দিয়েছে।  

আরও পড়ুন...গ্রামীণ নারীদের স্বাবলম্বী করছে বসুন্ধরা গ্রুপ 

দরিদ্র প্রান্তিক নারীদের কর্মসংস্থানের ব্যবস্থা করার যে উদ্যোগ বসুন্ধরা গ্রুপ নিয়েছে সত্যিই এটি মহান কাজ। অসহায় নারীরাই শুধু এতে উপকার পাবেন না, উপকার পাবে তাঁর পরিবারও। অর্থ উপার্জন করে নিজেদের সংসার চালানোর মতো এই হাতিয়ার নারীদের হাতে তুলে দেওয়ায় আমি বসুন্ধরা গ্রুপ ও শুভসংঘের প্রতি কৃতজ্ঞতা জানাই।  

আরও পড়ুন...স্বাবলম্বী হওয়ার আশা বগুড়ার ২০ নারীর

আশা করবো, সেলাই মেশিন যাঁরা পেয়েছেন তাঁদের নিয়মিত তদারকির মাধ্যমে রেখে সমাজে ভালো একটা দৃষ্টান্ত স্থাপন করবে বসুন্ধরা শুভসংঘ।

আরও পড়ুন...সেলাই মেশিনই হবে ভাগ্য বদলের হাতিয়ার

এতিম জুঁইয়ের সহায় বসুন্ধরার সেলাই মেশিন

সুবর্ণার সামনে এখন সুবর্ণ সুযোগ 

এই রকম আরও টপিক