ব্লক ইট তৈরিতে প্যাকেজ ঘোষণা করবে সরকার: পরিবেশমন্ত্রী

সরকার ধীরে ধীরে ব্লক ইট তৈরির দিকে যেতে চায় বলে জানিয়েছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী সাবের হোসেন চৌধুরী।

ব্লক ইট তৈরিতে প্যাকেজ ঘোষণা করবে সরকার: পরিবেশমন্ত্রী

অনলাইন ডেস্ক

সরকার ধীরে ধীরে ব্লক ইট তৈরির দিকে যেতে চায় বলে জানিয়েছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী সাবের হোসেন চৌধুরী। শনিবার (২৪ ফেব্রুয়ারি) সকালে ফেনী সার্কিট হাউসে বন অধিদফতর ও পরিবেশ অধিদফতরের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের পরিবেশমন্ত্রী এই তথ্য জানান।

পরিবেশমন্ত্রী বলেন, সরকার ধীরে ধীরে পুরোপুরি ব্লকে যেতে চায়। এ জন্য বিভিন্ন প্যাকেজ ঘোষণা করা হবে।

ইটভাটা মালিকরা চাইলে প্যাকেজগুলো নিতে পারেন।

দূষণ রোধে বর্জ্য ব্যবস্থাপনা নিয়ে সরকারের বিভিন্ন পরিকল্পনা রয়েছে উল্লেখ করে মন্ত্রী বলেন, শুধু সমস্যার কথা বলতে চাই না, আমরা সমাধানের দিকেও যেতে চাই। রাতারাতি পরিবর্তন হবে না। তবে একটি নির্দিষ্ট পরিকল্পনার মাধ্যমে এগিয়ে গেলে বিষয়গুলো সমাধান হবে।

আরও পড়ুন: রাশিয়া-ইউক্রেন যুদ্ধের সমাপ্তি বিষয়ক বৈশ্বিক দৃষ্টিভঙ্গি

এ সময় তিনি কর্মকর্তাদের বিভিন্ন বিষয়ে নির্দেশনা দেন।

পর্যায়ক্রমে ইটভাটাগুলোর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে জানিয়ে সাবের হোসেন চৌধুরী বলেন, প্রাথমিকভাবে ৫০০ ইটভাটা বন্ধ করে দেওয়া হবে এবং সেগুলো যেন পুনরায় চালু হতে না পারে তার জন্যও ব্যবস্থা নেওয়া হবে।

এ সময় মতবিনিময় সভায় বন বিভাগের পরিচালক (ভূমি পরিমাপ) আনিস মাহমুদ, জেলা প্রশাসক শাহীনা আক্তার এবং অতিরিক্ত পুলিশ সুপার দীন মোহাম্মদসহ বিভিন্ন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে ফেনী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী এমপি ও পৌর মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজীসহ সাংবাদিক নেতৃবৃন্দ মন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা জানান।

news24bd.tv/ab