ফেসবুক স্টোরিতে স্ট্যাটাস দিয়ে ফাঁস দিলেন তরুণী

লামিসা জামান দিয়া

ফেসবুক স্টোরিতে স্ট্যাটাস দিয়ে ফাঁস দিলেন তরুণী

অনলাইন ডেস্ক

শরীয়তপুরের ডামুড্যা পৌরসভায় নি‌জের ফেসবুক আই‌ডি‌র স্টোরিতে স্ট্যাটাস লিখে ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন লামিসা জামান দিয়া (১৭) নামে এক এসএসসি পরীক্ষার্থী।

স্টোরিতে তিনি লেখেন, ‘বলার ছিলো অনেক কিছু, বলা হইলো না কিছু’।

এ তথ্য নিশ্চিত করে ডামুড্যা থানা-পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমারত হোসেন বলেন, শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) বিকেলে শরীয়তপুরের ডামুড্যা পৌরসভার দক্ষিণ ডামুড্যা গ্রামে এ ঘটনা ঘটে। শ‌নিবার সকালে মরদেহ ময়নাতদন্তের জন্য সদর হাসপাতালের ম‌র্গে পাঠিয়েছে পু‌লিশ।

লামিসা জামান দিয়া দক্ষিণ ডামুড্যা গ্রামের ইতালি প্রবাসী মনিরুজ্জামান বিপ্লব বেপারী ও লাকি বেগম দম্পত্তির মেয়ে। সে সরকারি ডামুড্যা মুসলিম উচ্চ বিদ্যালয়ের মানবিক শাখা থেকে চলমান এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ ক‌রে‌।

স্থানীদের বরাতে পুলিশ জানায়, লামিসা জামান দিয়ার মা লাকি বেগম বাড়িতে ছিলেন না। গতকাল শুক্রবার বিকেল সাড়ে ৪টার দিকে নিজের রুমের দরজা বন্ধ করে দেয় লামিয়া।

অনেক সময় কেটে গেলেও দরজা না খুললে সন্দেহ হয় বাড়িতে থাকা অন্যদের। এরপর তার খালামনি ডাকাডাকি করলেও সে দরজা না খুললে প্রতিবেশীরা এসে দরজা ভেঙে দেখেন ভেন্টিলেটরের সঙ্গে ওড়না দিয়ে পেঁচিয়ে লামিসা জামান দিয়া ঝুলে রয়েছে। পরে দ্রুত তাকে উদ্ধার করে ডামুড্যা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।  

এ ঘটনা নিয়ে নিহতের পরিবার এখনো পর্যন্ত কোনো বক্তব্য দিতে রাজি হয়নি।

দিয়ার ব্যাপারে কথা হয় সরকারি ডামুড্যা মুসলিম উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আব্দুল মজিদের সঙ্গে। তিনি বলেন, লামিসা জামান দিয়ার সঙ্গে বৃহস্পতিবার পরীক্ষা শেষে কথা হয়েছে আমার। আমি জানতে চেয়েছিলাম পরীক্ষা কেমন হয়েছে? ও সুন্দরভাবে জবাব দিয়েছিল পরীক্ষা ভালো হয়েছে। এতটুকুন বয়সে কেন যে এমন করল, কিছুই বুঝলাম না।

এদিকে লামিসা দিয়া আত্মহত্যা করেছে বলে ধারণ করছে ডামুড্যা থানা-পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমারত হোসেন। তিনি বলেন, প্রাথমিক ধারণায় মনে হয়েছে লামিসা আত্মহত্যা করেছে। তার মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। মেডিকেল প্রতিবেদনের ভিত্তিতে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

news24bd.tv/তৌহিদ