রাখাইনে পাচারের সময় র‍্যাবের হাতে খাদ্যপণ্য জব্দ

কক্সবাজারের সমুদ্র উপকূল দিয়ে মিয়ানমারের রাখাইন রাজ্যে খাদ্যপণ্য পাচারের সময় তিনজনকে আটক করেছে র‍্যাব।

রাখাইনে পাচারের সময় র‍্যাবের হাতে খাদ্যপণ্য জব্দ

অনলাইন ডেস্ক

কক্সবাজারের সমুদ্র উপকূল দিয়ে মিয়ানমারের রাখাইন রাজ্যে খাদ্যপণ্য পাচারের সময় তিনজনকে আটক করেছে র‍্যাব। এ সময় বিপুল পরিমাণ ভোজ্য তেল, আটা, চিনি, রসুনসহ বেশ কিছু খাদ্যপণ্য জব্দ করা হয়।

শনিবার (২৪ ফেব্রুয়ারি) দুপুরে এ তথ্য জানান র‍্যাব-১৫ কক্সবাজার ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এইচ এম সাজ্জাদ হোসেন।

আটককৃত ব্যক্তিরা হলেন- কক্সবাজারের মহেশখালী উপজেলার কুতুবজোম এলাকার আবু তাহের, টেকনাফ উপজেলার সদর ইউনিয়নের মো. তৈয়ব এবং চট্টগ্রামের বাঁশখালী উপজেলার কাহারঘোনা এলাকার কবির আহমদ।

র‍্যাব অধিনায়ক জানান, শুক্রবার মধ্যরাতে কক্সবাজার শহরের মাঝেরঘাট এলাকায় খুরুশকুল ব্রিজের দক্ষিণ পাশে বেশ কিছু পরিমাণ খাদ্যপণ্য মিয়ানমারে পাচারের জন্য মজুদ করার খবর আসে তাদের কাছে। অভিযানে গেলে ঘটনাস্থলে পৌঁছা মাত্র সন্দেহভাজন চার-পাঁচ জন দৌঁড়ে পালানোর চেষ্টা করে। ধাওয়া দিয়ে তিন জনকে আটক করা হলেও অন্যরা পালিয়ে যায়।

আরও পড়ুন: রাশিয়া-ইউক্রেন যুদ্ধের সমাপ্তি বিষয়ক বৈশ্বিক দৃষ্টিভঙ্গি

আটক ব্যক্তিদের দেয়া তথ্যমতে, পাশের একটি বাসা থেকে ৫৩টি বস্তায় ২ হাজার ১২০ লিটার সয়াবিন তেল, ১৭টি বস্তায় ৮৫০ কেজি আটা, ১৫টি বস্তায় ৭৫০ কেজি চিনি এবং ১২টি বস্তায় ৪৮০ কেজি রসুন পাওয়া যায়।

র‍্যাব কর্মকর্তা জানান, মিয়ানমারে সরকারি বাহিনী ও আরাকান আর্মির মধ্যে চলমান সংঘাতের জেরে দেশটির রাখাইন রাজ্যে বেশ কিছু এলাকায় যোগাযোগ বিচ্ছিন্ন থাকায় পণ্য সরবরাহ বন্ধের প্রেক্ষিতে রাজ্যটিতে খাদ্য সংকট দেখা দিয়েছে। এই সুযোগে সীমান্তের যুদ্ধপরিস্থিতির মধ্যেও পাচারকারি চক্র সক্রিয় হয়ে উঠেছে। চক্রটির সদস্যরা কক্সবাজার উপকূলবর্তী সাগরের বিভিন্ন পয়েন্ট দিয়ে খাদ্যপণ্য পাচার করার চেষ্টা চালিয়ে আসছে।

আটকদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে কক্সবাজার সদর থানায় মামলা করা হয়েছে বলে জানান এই র‍্যাব কর্মকর্তা।

news24bd.tv/ab

এই রকম আরও টপিক