প্রতারণা করে টাকা আত্মসাৎ করে আসছিল তারা

প্রতারণার অভিযোগে গ্রেপ্তার ব্যক্তি

প্রতারণা করে টাকা আত্মসাৎ করে আসছিল তারা

নোয়াখালী প্রতিনিধি

নোয়াখালী বেগমগঞ্জে বিপুল পরিমাণ বিকাশ ও নগদ একাউন্ট যুক্ত একটিভ সিম, নগদঅর্থ, মোবাইল সরঞ্জামসহ দুজনকে গ্রেপ্তার করেছে বেগমগঞ্জ পুলিশ। এ সময় তাদের কাছ থেকে নগদ ছয় লাখ চৌদ্দ হাজার ৫০০ টাকা, ৯টি মোবাইল হ্যান্ডসেট সহ একাধিক সিম ও  ৭টি মোবাইল হ্যান্ডসেট বক্স, এনআইডি কার্ড জব্দ করা হয়।

গ্রেপ্তাররা হলেন, কুড়িগ্রাম জেলার মৃত গাদু মুন্সির ছেলে মো. আলী হাসান লিটন (৩৮),নোয়াখালী হাতিয়র মৃত আবদুল খালেকের ছেলে মো.শামীম উদ্দিন (৩০)।

শনিবার দুপুরে তাদের একজনকে ঢাকার নিউমার্কেট হাতির পোল এলাকা থেকে অন্যজনকে নোয়াখালীর হাতিয়া থেকে গ্রেপ্তার করা হয়।

খোঁজ নিয়ে জানা যায়, প্রতারক চক্র ভুক্তভোগী মো. শাহাদাত হোসেন থেকে ব্যাংকের প্রধান কার্যালয়ের কর্মকর্তা পরিচয়ে প্রতারণামূলকভাবে ওটিপি সংগ্রহ পূর্বক ডিজিটাল ডিভাইসের মাধ্যমে বে-আইনি প্রবেশ করে প্রতারক চক্র পরস্পর যোগসাজসে চৌমুহনী শাখা নোয়াখালী হতে বিভিন্ন ধাপে বিভিন্ন উপায়ে (বিকাশ/নগদ/রকেট/উপায় একাউন্টের মাধ্যমে) চার লাখ উনিশ হাজার আটশত টাকা আত্মসাৎ করে। এ ছাড়া অজ্ঞাতনামা আরেকটি প্রতারক চক্র একই উপায়ে মধুসুদন সাহা নামে তার থেকে দুই লাখ বিশ হাজার টাকা, মো. শহিদুল ইসলামের কাছ থেকে তিন লাখ টাকা, ডা. জেরিম আঞ্জুম ইমা নামে আরেকজনের কাছ থেকে ৮০ হাজার টাকা, তাসফিনুল হক থেকে একষট্টি হাজার টাকা আত্মসাত করে নিয়ে যায়।

বেগমগঞ্জ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) আনোয়ারুল ইসলাম জানান, গ্রেপ্তার প্রতারক চক্র দীর্ঘদিন থেকে মানুষকে নানাভাবে প্রতারণা করে টাকা আত্মসাৎ করে আসছে। এই ঘটনায় স্থানীয় একজন ভুক্তভোগীর অভিযোগের ভিত্তিতে আমরা তাদের আটক করতে সক্ষম হই।

এ বিষয়ে তাদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

news24bd.tv/তৌহিদ

এই রকম আরও টপিক