কানের ভেতর বিশেষ যন্ত্র বসিয়ে রেলে নিয়োগ জালিয়াতি

সংগৃহীত ছবি

কানের ভেতর বিশেষ যন্ত্র বসিয়ে রেলে নিয়োগ জালিয়াতি

নিজস্ব প্রতিবেদক

রেলওয়ের টিকিট কালেক্টর পদে নিয়োগ পরীক্ষায় জালিয়াতির অভিযোগে তিনজনকে আটক করা হয়েছে। রেলওয়ে কর্তৃপক্ষ ও ডেমরা থানার যৌথ উদ্যোগে এ অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে আটকরা হলো- ভোলার চর ফ্যাশনের মো. সিরাজুল ইসলামের ছেলে মো, শাহজাদা (২৭), গাইবান্ধা পলাশবাড়ীর আব্দুস সামাদের ছেলে মো, রুবেল ও মাগুরার মোহাম্মদপুরের মৃত রেজাউল করিমের ছেলে মো. শিহাব।

জানা গেছে, এনএসআই'র ঢাকা উইং এর তথ্যের ভিত্তিতে থানা পুলিশের সাথে সমন্বয় করে নিয়োগ পরীক্ষায় জালিয়াতি চক্রের বিরুদ্ধে শনিবার দুপুর ২টায় ডেমরার শামসুল হক স্কুল অ্যান্ড কলেজে অভিযান চালানো হয়।

এসময় কেন্দ্র থেকে ৩ জন পরীক্ষার্থীকে ইলেকট্রনিক ডিভাইস (মাস্টারকার্ড ও ব্লুটুথ) সহ আটক করা হয়। আটককৃতরা প্রত্যেকে একটি জালিয়াতি চক্রকে ১৬ লক্ষ টাকা চুক্তি করেছে বলে স্বীকারোক্তি দিয়েছে।

উল্লেখ্য, ইলেকট্রনিক ডিভাইস (মাস্টার কার্ড) এর মাধ্যমে সিমকার্ড ব্যবহার করে ব্লুটুথ হেডফোনের মাধ্যমে অপর প্রান্ত থেকে উত্তরপত্রের সমাধান করে পরীক্ষার্থীকে পাঠানো হয়। আটক শিহাবের কানের ভেতরে এখনও একটি ক্ষুদ্র ম্যাগনেটিক হেয়ারিং ডিভাইস রয়েছে, যা বিশেষ যন্ত্রের মাধ্যমে বের করতে হবে বলে জানিয়েছে পুলিশ।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক