রাঁচিতে উল্টো চাপে ভারত 

রোহিত শর্মাকে দ্রুতই ফেরানোর পর ইংল্যান্ড দলের উদযাপন -ইএসপিএনক্রিকইনফো

রাঁচিতে উল্টো চাপে ভারত 

অনলাইন ডেস্ক

ঝাড়খণ্ড ক্রিকেট স্টেডিয়ামে ভারত-ইংল্যান্ডের চতুর্থ টেস্টের প্রথম দিন ছিল ভারতীয় বোলার আর ইংলিশ ব্যাটার জো রুটের। তবে দ্বিতীয় দিনটা নিজেদেরই করে রাখল ইংল্যান্ড। সিরিজের চতুর্থ টেস্টের লাগাম এখন সফরকারীদের হাতে।

আজ শনিবার (২৪ ফেব্রুয়ারি) রাঁচি টেস্টের দ্বিতীয় দিন ভারত শেষ করেছে প্রথম ইনিংসে ৭ উইকেট হারিয়ে ২১৭ রান তুলে।

ইংল্যান্ডের চেয়ে এখনো ১৩৪ রানে পিছিয়ে আছে স্বাগতিকরা। রাঁচির উইকেট এখনই যেভাবে আচরণ করছে, তাতে সামনে খুব কঠিন চ্যালেঞ্জই অপেক্ষা করছে রোহিত শর্মার দলের।

প্রথম দিন ইংল্যান্ড শেষ করে ৭ উইকেট হারিয়ে ৩০২ রান তুলে। জো রুট অপরাজিত ছিলেন ১০৬ রান করে।

আজ দ্বিতীয় দিনে আর ৫১ রান তুলতেই হাতে থাকা ৩ উইকেট হারায় ইংলিশরা। রুট অপরাজিত থাকেন ১২২ রান করে। রবীন্দ্র জাদেজাই নেন সফরকারীদের বাকি ৩ উইকেট।

এরপর প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে ভারত দলীয় ৪ রানেই হারায় অধিনায়ক রোহিত শর্মাকে। পরে শুভমন গিলকে নিয়ে ৮২ রানের জুটি গড়েন ফর্মের তুঙ্গে থাকা যশস্বী জয়সওয়াল। গিল ৩৮ রান করে ফিরলেও আরও একটি ফিফটি তুলে নেন জয়সওয়াল। তবে তাকে যথাযথ সঙ্গ দিতে পারেননি বাকিরা।

রজত পতিদর ১৭, রবীন্দ্র জাদেজা ১২, সরফরাজ খান ১৪ এবং রবিচন্দ্রন অশ্বিন ১ রান করে ফেরেন। জয়সওয়াল সেঞ্চুরি থেকে ২৭ রান দূরে থাকতে ফেরেন বল হাতে ইনিংসজুড়ে ছড়ি ঘোরানো শোয়েব বশিরের শিকার হয়ে। এরইমধ্যে ৪ উইকেট তুলে নিয়েছেন এই স্পিনার। ২ উইকেট নিয়েছেন আরেক স্পিনার টম হার্টলি।

আগামীকাল টেস্টের তৃতীয় দিনের খেলা শুরু করবেন ভারতের উইকেটকিপার ধ্রুব জুরেল এবং কুলদীপ যাদব। জুরেল ৩০ এবং যাদব ১৭ রান নিয়ে অপরাজিত আছেন।

news24bd.tv/SHS