‘পিলখানা ট্র্যাজেডির দিন বিএনপি চেয়ারপারসনের গতিবিধি ছিলো সন্দেহজনক’

পর্যটন মন্ত্রী মুহাম্মদ কর্নেল ফারুক খান

‘পিলখানা ট্র্যাজেডির দিন বিএনপি চেয়ারপারসনের গতিবিধি ছিলো সন্দেহজনক’

নিজস্ব প্রতিবেদক

পিলখানায় বিডিআর বিদ্রোহের দিন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গতিবিধি সন্দেহজনক ছিলো বলে মন্তব্য করেছেন পর্যটন মন্ত্রী মুহাম্মদ কর্নেল ফারুক খান।

রোববার (২৫ ফেব্রুয়ারি) বিডিআর বিদ্রোহে নিহত শহীদদের শ্রদ্ধা নিবেদন শেষে এসব বলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর এ সদস্য। এসময় তিনি বলেন, পিলখানা হত্যাকাণ্ডের সুষ্ঠু বিচারের কাজ চলছে। এর পেছনের কুশীলবদেরও খুঁজে বের করা হবে।

ফারুক বলেন, এই হত্যাকাণ্ড সম্পর্কে আগে থেকেই জানতেন খালেদা জিয়া। এদিন ঘটনার সময়ে একটি কালো গাড়ি তার বাসা থেকে বের হয়ে যায়। এটা সন্দেহজনক ছিলো। আমরা আশা করবো যাতে শিগগিরই এই হত্যাকাণ্ডের বিচার হয়।

এদিকে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, দ্রুতই শেষ হবে পিলখানার হত্যাকাণ্ডের চূড়ান্ত বিচার। এটা সম্পূর্ণ আমাদের বিচারিক কার্যক্রমের ওপর নির্ভর করছে। আশা করছি খুব শিগগিরই চূড়ান্ত বিচারটাও আমরা দেখবো।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, পিলখানায় একটি বড় হত্যাকাণ্ড হয়েছিল। তদন্ত সম্পন্ন করা একটা বিরাট কর্মকাণ্ড ছিল। এগুলো শেষ হয়েছে। আপনারা দেখেছেন প্রাথমিক একটা বিচার হয়েছে। চূড়ান্ত বিচার হয়তো অল্পদিনের মধ্যে শেষ হয়ে যাবে বলে আমরা আশা করছি।

news24bd.tv/FA