বাঘাইছড়িতে ইউপিডিএফ সদস্যকে গুলি করে হত্যা

সংগৃহীত ছবি

বাঘাইছড়িতে ইউপিডিএফ সদস্যকে গুলি করে হত্যা

অনলাইন ডেস্ক

রাঙামাটির দুর্গম বাঘাইছড়ি উপজেলায় প্রসীত খীসার নেতৃত্বাধীন আঞ্চলিক সশস্ত্র সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) এর কালেক্টর নিপুণ চাকমা ওরফে সোগা চাকমাকে গুলি করে হত্যা করা হয়েছে। এ ঘটনায় গুলিবিদ্ধ হয়ে আহত হয়েছেন একই সংগঠনের সহকারী কালেক্টর সোহেল চাকমা।

শনিবার (২৪ সেপ্টেম্বর) দিনগত রাতে উপজেলার বঙ্গলতলী ইউনিয়নের বোধিপুর বৌদ্ধ বিহার এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা গেছে, শনিবার দিনগত রাতে উপজেলার বঙ্গলতলী ইউনিয়নের বোধিপুর বৌদ্ধ বিহার এলাকায় অনুষ্ঠানে যোগ দিতে গিয়েছিলেন ইউপিডিএফের কালেক্টর নিপুণ চাকমা এবং সহকারী কালেক্টর সোহেল চাকমা।

সেখানে আগে থেকে অবস্থান করা তাদের প্রতিপক্ষরা গুলি চালালে ঘটনাস্থলেই নিপুণ নিহত হন। তার সঙ্গী সোহেল গুলিবিদ্ধ অবস্থায় ঘটনাস্থল থেকে পালিয়ে যেতে সক্ষম হন।

রোববার দুপুর ১২টার দিকে এক বিব্রতিতে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) বাঘাইছড়ি ইউনিটের সংগঠক অক্ষয় চাকমা অভিযোগ করে বলেন, রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার বঙ্গলতলী ইউনিয়নে অবস্থান করছিল ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) কর্মী নিপন চাকমা। এসময় মোটরসাইকেল যোগে নব্যমুখোশ গ্রুপের একদল সশন্ত্র সন্ত্রাসী এসে তাকে লক্ষ্য করে ব্রাশ ফায়ার করে পালিয়ে যায়।

সশস্ত্র সন্ত্রাসীদের গুলিতে ঘটনাস্থলে মৃত্যু হয় তার। নিহত নিপন চাকমা বাঘাইছড়ির পশ্চিম বালুখালী গ্রামের কমলা কান্তি চাকমার ছেলে।

আরও পড়ুন: দৌলতখানে কিশোর গ্যাংয়ের হাতে যুবক খুন

ইউপিডিএফ এই হত্যাকাণ্ডের জন্য সন্তু লারমার নেতৃত্বাধীন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (পিসিজেএসএস) সশস্ত্র গ্রুপকে দায়ী করলেও এই হত্যার দায় অস্বীকার করেছে পিসিজেএসএস।

ঘটনার সত্যতা নিশ্চিত করে রাঙামাটি বাঘাইছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইশতিয়াক আহমেদ বলেন, লাশ উদ্ধারের পর আইনগত কার্যক্রম শুরু হবে। বর্তমানে এলাকার পরিবেশ পরিস্থিতি স্বাভাবিক আছে।

বাঘাইছড়ি সার্কেলের দায়িত্বপ্রাপ্ত সহকারী পুলিশ সুপার (এএসপি) আব্দুল আউয়াল বলেন, পুলিশের একটি দল ঘটনাস্থলে রওনা করেছে। এলাকাটি বেশ দুর্গম।

প্রসঙ্গত, পাহাড়ে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় এ মাসের মাত্র ২০ দিনের ব্যবধানে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) তিন কর্মী নিহত হয়েছে।

news24bd.tv/DHL