মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের নাম পরিবর্তনের সুপারিশ

জাতীয় সংসদ

মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের নাম পরিবর্তনের সুপারিশ

অনলাইন ডেস্ক

জাতীয় সংসদের ‘মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির প্রথম বৈঠকে’ মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণায়ের নাম পরিবর্তন করে নারী ও শিশু বিষয়ক মন্ত্রণালয় রাখার জন্য কমিটি সুপারিশ করেছে। একইসঙ্গে প্রধানমন্ত্রীর নেওয়া প্রকল্পগুলো সততা ও জবাবদিহিতার সাথে মিলেমিশে কাজ করার আগ্রহ প্রকাশ করা হয় বৈঠকে।

রোববার (২৫ ফেব্রুয়ারি) কমিটির সভাপতি সাগুফতা ইয়াসমিনের সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত বৈঠকে এসব সুপারিশ করা হয়। এ সময় কমিটির সদস্য প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী সিমিন হোসেন (রিমি), মো. আব্দুল আজিজ, সৈয়দা জাকিয়া নূর, খাদিজাতুল আনোয়ার, মোসা. তাহমিনা বেগম এবং মোহাম্মদ জিল্লুর রহমান বৈঠকে অংশগ্রহণ করেন।

বৈঠকে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের বিভিন্ন প্রকল্প উপস্থাপন করা হয়। কমিটি মহিলাদের জন্য মাতৃত্বকালীন ভাতা আরো বাড়ানো, পথশিশুদের জন্য সুযোগ-সুবিধা বৃদ্ধিসহ কর্মের ব্যবস্থা করা এবং গ্রাম পর্যায়ের সুবিধা বঞ্চিত সব শিশুকে সেবার আওতায় আনার জন্য সুপারিশ করেছে।

বৈঠকে সমাজকল্যাণ মন্ত্রণালয় থেকে মহিলা ও শিশুদের যেভাবে সাহায্য সহযোগিতা করা হয় সেভাবে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় থেকে সাহায্য সহযোগিতার ব্যবস্থা গ্রহণের জন্য সুপারিশ করা হয়েছে।

বৈঠকের শুরুতে ১৯৭৫ সালের ১৫ আগস্টের কালরাত্রিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবসহ পরিবারের সকল শহীদ সদস্যবৃন্দ, মুক্তিযুদ্ধের ত্রিশ লক্ষ শহীদ, সম্ভ্রম হারানো দুই লক্ষ মা-বোন, জাতীর চার নেতা এবং ভাষা আন্দোলনে সকল শহীদদের রূহের মাগফেরাত কামনা করে তাঁদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন ও মোনাজাত করা হয়।

news24bd.tv/আইএএম