বাংলাদেশের সমস্যা সমাধান পদ্ধতির প্রশংসা করেছে বিশ্বব্যাংক: অর্থমন্ত্রী

অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী।

বাংলাদেশের সমস্যা সমাধান পদ্ধতির প্রশংসা করেছে বিশ্বব্যাংক: অর্থমন্ত্রী

অনলাইন ডেস্ক

বাংলাদেশ যেভাবে বিভিন্ন সমস্যার সমাধান করছে সেটি বিশ্বব্যাংক কর্তৃক প্রশংসিত হয়েছে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী। রোববার (২৫ ফেব্রুয়ারি) সকালে রাজধানীর আগারগাঁওয়ে অর্থমন্ত্রীর দফতরে বিশ্বব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (অপারেশনস) অ্যানা বেজার্ডের সাথে বাংলাদেশের সমসাময়িক ও বিশ্বব্যাংকের অর্থায়নে চলমান প্রকল্প নিয়ে বৈঠক শেষে সংবাদকর্মীদের এ কথা বলেন অর্থমন্ত্রী।

অর্থমন্ত্রী বলেন, বাংলাদেশ এখন যেসব সমস্যার মুখে রয়েছে, সেগুলো নতুন কোনো সমস্যা নয়। এবং বাংলাদেশ এ সমস্যাগুলো যেভাবে মোকাবেলা করছে এটি তারা (বিশ্বব্যাংক) প্রশংসা করেছেন।

তাছাড়া দিনশেষে এসব সমস্যাগুলো তো সমাধান করতে হবে।

আরও পড়ুন: বিশ্বব্যাংকের এমডির সঙ্গে বৈঠকে বসেছেন অর্থমন্ত্রী 

বৈঠক শেষে পবিত্র রমজান মাস শেষ হওয়ার আগে দেশের মূল্যস্ফীতির হার কমার সম্ভাবনা নেই বলেও জানান তিনি। একের পর এক মেগা প্রকল্পের বাস্তবায়নের কথা তুলে ধরার পাশাপাশি বাংলাদেশের উন্নয়নে বিএনপির অন্ধ রাজনৈতিক দর্শনের সমালোচনাও করেন তিনি।

এদিকে, এক সংবাদ সম্মেলনে বাংলাদেশের উন্নয়ন নীতি কৌশল সন্তোষজনক বলে জানান অ্যানা বেজার্ড।

তিনি বলেন, বিশ্ব অর্থনীতিতে যে সংকট চলছে বাংলাদেশ তার বাইরে নয়। তবে প্রকল্প বাস্তবায়ন ও ঋণ পরিশোধের দিক দিয়ে বাংলাদেশ ভালো অবস্থানে রয়েছে।

একদিনের সফরে ঢাকায় অবস্থান করছেন বিশ্বব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (অপারেশনস) অ্যানা বেজার্ড। বাংলাদেশে এটি তার প্রথম সফর।

news24bd.tv/ab