মূল্যবোধের অবক্ষয়ের ফলে উন্নয়ন ধরে রাখা কঠিন হয়ে পড়ছে: হানিফ

মাহবুবউল আলম হানিফ।

মূল্যবোধের অবক্ষয়ের ফলে উন্নয়ন ধরে রাখা কঠিন হয়ে পড়ছে: হানিফ

অনলাইন ডেস্ক

মানুষের সততা, নীতি-নৈতিকতা ও মূল্যবোধের অবক্ষয়ের ফলে উন্নয়ন ধরে রাখা কষ্টকর হয়ে যাচ্ছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সংসদ সদস্য মাহবুবউল আলম হানিফ। রোববার (২৫ ফেব্রুয়ারি) জাতীয় সংসদে রাষ্ট্রপতির ভাষণের ওপর আনা ধন্যবাদ প্রস্তাবের ওপর আলোচনায় অংশ নিয়ে তিনি এ কথা বলেন।

হানিফ বলেন, উন্নয়ন যথেষ্ট হয়েছে। এখন প্রয়োজন এই উন্নয়নকে ধরে রাখা।

উন্নয়নকে ধরে রাখার জন্য আমাদের সরকারের সামনে, দেশের সামনে যেটা সবচেয়ে বড় সমস্যা মানুষের মধ্যে সততা, নীতি–নৈতিকতা, মূল্যবোধের অবক্ষয়ের দিকে জাতি চলে যাচ্ছে। এখান থেকে বের হতে না পারলে উন্নয়ন ধরে রাখা কঠিন হয়ে দাঁড়াবে।

আরও পড়ুন: বাংলাদেশের সমস্যা সমাধান পদ্ধতির প্রশংসা করেছে বিশ্বব্যাংক: অর্থমন্ত্রী

হানিফ আরও বলেন, যখন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের মতো বিশ্ববিদ্যালয়ের শীর্ষ কর্ণধারের অনৈতিকতা নিয়ে গণমাধ্যমে লেখা হয়, তখন চিকিৎসা ব্যবস্থার ওপর আস্থা হারিয়ে যাওয়াটাই স্বাভাবিক। যেসব শিশুর খতনার বিষয় আছে তাদের পরিবার শঙ্কিত।

এই যে চিকিৎসকদের গাফিলতির কারণে এই দুটি শিশুর প্রাণ হারালো এটা নিয়ে জাতি অবাক হলেও আমি কিন্তু বিস্মিৎ নই। চিকিৎসাসেবা প্রতিষ্ঠানের মধ্যে সবচেয়ে সেরা প্রতিষ্ঠান হচ্ছে বঙ্গবন্ধু মেডিক্যাল বিশ্ববিদ্যালয়। সে বিশ্ববিদ্যালয়ের শীর্ষ কর্ণধারকে নিয়ে যখন বিভিন্ন গণমাধ্যমে লেখালেখি হয় তখন চিকিৎসার ওপর মানুষের আস্থা আস্তে আস্তে কমে যায়। এতে করে চিকিৎসা ব্যবস্থার ওপর জনগণের আস্থা হারিয়ে যাওয়াই স্বাভাবিক।

news24bd.tv/ab