নিজেকে কালোদের সাথে তুলনা করায় ট্রাম্পের বিরুদ্ধে নিন্দার ঝড়

নতুন বিতর্কের জন্ম দিয়েছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

নিজেকে কালোদের সাথে তুলনা করায় ট্রাম্পের বিরুদ্ধে নিন্দার ঝড়

অনলাইন ডেস্ক

নতুন বিতর্কের জন্ম দিয়েছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। মামলায় অভিযুক্ত হওয়াকে সরকারের হাতে কালো আমেরিকানদের নিগৃহীত হওয়ার সাথে তুলনা করেছেন তিনি। আর এতে করে তার সমালোচনায় মুখর হয়েছেন আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে তার প্রতিদ্বন্দ্বী নিকি হ্যালি, মানবাধিকার কর্মী এবং অন্যান্যরা। খবর রয়টার্সের।

শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) সাউথ ক্যারোলিনার রিপাবলিকান দলের প্রাইমারি নির্বাচনের আগে কালোদের একটি অনুষ্ঠানে চারটি ফৌজদারি মামলায় ৯১ বার অভিযুক্ত হওয়াকে কালো আমেরিকানদের ওপরে হওয়া অত্যাচারের সমতুল্য উল্লেখ করেন ট্রাম্প। ট্রাম্পের ভাষ্য অনুযায়ী, আইনী লড়াইয়ে নাস্তানাবুদ হওয়ার কারণে কালো আমেরিকানরা তাকে পছন্দ করতে শুরু করেছে। কিন্তু ইতিহাস এমনটা বলে না।

আরও পড়ুন: রাশিয়ার আক্রমণে ৩১,০০০ ইউক্রেনীয় সৈন্য নিহত হয়েছে: জেলেনস্কি

ট্রাম্পকে ২০২০ সালের প্রেসিডেন্ট নির্বাচনের ফলাফল পাল্টে দেওয়ার প্রচেষ্টা এবং ব্যবসায়িক কাগজপত্রে গরমিলের মতো অভিযোগের বিরুদ্ধে লড়তে হচ্ছে, যা আমেরিকার অপরাধীদের ন্যায়বিচার ব্যবস্থার সাথে কালো আমেরিকানদের লড়াইয়ের চাইতে সম্পূর্ণ আলাদা।

ট্রাম্পের মন্তব্যকে ‘ঘেন্না উদ্রেককারী’ আখ্যা দিয়েছেন রিপাবলিকান দলের প্রার্থীতার ক্ষেত্রে ট্রাম্পের প্রতিযোগী ও সাউথ ক্যারোলিনার গভর্নর নিকি হ্যালি। তার মতে, ট্রাম্প যদি রিপাবলিকান দলের প্রার্থীতা পান তবে তিনি তার উল্টোপাল্টা মন্তব্যের জন্যে পুনরায় জো বাইডেনের কাছে আগামী প্রেসিডেন্ট নির্বাচনে হেরে যাবেন।

সাউথ ক্যারোলিনার ডেমোক্রেটিক দলের প্রাইমারিতে ইতোমধ্যে বাইডেন জিতে গিয়েছেন। এই রাজ্যে জেতার জন্যে কালো আমেরিকানদের ভোট অত্যন্ত গুরুত্বপূর্ণ।

news24bd.tv/ab