বিচ ফুটবলের শিরোপা ঘরে তুললো ব্রাজিল

সংগৃহীত ছবি

বিচ ফুটবলের শিরোপা ঘরে তুললো ব্রাজিল

অনলাইন ডেস্ক

ফুটবল বিশ্বকাপে সবচেয়ে বেশি বার শিরোপা জয় করা দল ব্রাজিল হেক্সা জয়ের আশায় নেমেছিলো বিচ ফুটবলে। ফুটবলে এক অনন্য সংস্করণ বিচ ফুটবলে ইতালিকে ৬-৪ গোলে হারিয়ে শিরোপা ঘরে তোলে ব্রাজিল। এই নিয়ে বিচ সকারে হেক্সা শিরোপা ঘরে তুললো ব্রাজিল। রোববার (২৫ ফেব্রুয়ারি) দুবাইয়ে অনুষ্ঠিত হওয়া বিচ সকারের ফাইনালে হ্যাটট্রিক গোল করেন সদ্যই বিশ্বসেরার খেতাব পাওয়া ফুটবলার রদ্রিগো।

যদিও পুরো ম্যাচটা একেবারেই যে প্ল্যানমতো এগিয়েছে এমন বলার সুযোগ নেই। ম্যাচের দুই দফায় পিছিয়ে পড়েছিল ব্রাজিলিয়ানরা। জেনোভালির গোলে প্রথম এগিয়ে যায় ইতালি। ব্রাজিলকে পরে সমতায় ফেরান রদ্রিগো।

তারই গোলে আবার এগিয়ে যায় সেলেসাওরা। তবে ফজ্জিনি সমতায় আনেন ইতালিকে।

শেষদিকে অবশ্য ব্রাজিলের আক্রমণের সামনে পেরে উঠেনি ইতালি। একের পর এক গোলে ইতালিকে ম্যাচ থেকে ছিটকে দিয়েছে রেকর্ড চ্যাম্পিয়নরা। ইতিহাসের পঞ্চম খেলোয়াড় হিসেবে এদিন বিচ সকারের ফাইনালে হ্যাটট্রিকের স্বাদ পেয়েছেন রদ্রিগো। তিনিই হয়েছেন ম্যাচসেরা। আর তারই সুবাদে মূল বিশ্বকাপে না পারলেও বিচ সকারে অন্তত হেক্সার স্বপ্ন পূরণ করলো ব্রাজিল।

অন্যদিকে টুর্নামেন্টের আরেক ম্যাচে বেলারুশের বিপক্ষে জয় তুলে নিয়ে তৃতীয় স্থান দখল করে ইরান। একক আধিপত্যে ইরান ৬-১ গোলের বিশাল ব্যবধানে ম্যাচটি জেতে তারা।  

news24bd.tv/SC