বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদের জন্মদিন ঘিরে যত আয়োজন

বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদের জন্মদিন ঘিরে যত আয়োজন

নড়াইল প্রতিনিধি

বীরশ্রেষ্ঠ ল্যান্স নায়েক নূর মোহাম্মদ শেখের ৮৮তম জন্ম বার্ষিকী আজ। দিনটি পালনে নড়াইলে প্রতিবারের মতো জেলা প্রশাসন ও বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ ট্রাষ্টের উদ্যোগে নানা কর্মসূচি হাতে নেয়া হয়।

এ উপলক্ষে এদিন অকুতোভয় বীর সেনানী নূর মোহাম্মদের জন্মস্থান নড়াইল সদর উপজেলার ছায়াঘেরা নূর মোহাম্মদ নগর গ্রামের সড়কে বেলা সাড়ে ১১টায় একটি র‍্যালির আয়োজন করা হয়।

জেলা প্রশাসক মোহম্মদ আশফাকুল হক চৌধুরীর নেতৃত্বে এতে অতিরিক্ত পুলিশ সুপার মো।

আনোয়ার হোসেনসহ প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, বীরশ্রেষ্ঠর আত্মীয়স্বজন, মুক্তিযোদ্ধা, সাংবাদিক, শিক্ষক-শিক্ষার্থীসহ স্থানীয় বিশিষ্ট ব্যক্তিবর্গ অংশ নেন।

সংক্ষিপ্ত র‍্যালিটি গ্রামের সড়ক প্রদক্ষিণ করে বীরশ্রেষ্ঠ’র বসতভিটায় গিয়ে শেষ হয়। পরে সকলে সেখানে বীরশ্রেষ্ঠর স্মৃতি রক্ষায় স্থাপিত স্মৃতি ফলকে সকলে ফুল দিয়ে শ্রদ্ধা জানান সবাই।

সবার শ্রদ্ধা নিবেদন শেষে পুলিশের একটি চৌকস দল বীরশ্রেষ্ঠর সম্মানে সশস্ত্র ছালাম প্রদর্শন করে।

পরে আয়োজিত প্রার্থনায় অংশ নিয়ে সকলে বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ শেখসহ দেশ মাতৃকার জন্য জীবন উৎসর্গকারী সকল শহীদের বিদেহী আত্মার শান্তি কামনা করেন।

১৯৩৬ সালের ২৬ ফেব্রুয়ারি জন্ম নেয়া নূর মোহাম্মদ শেখ মুক্তিযুদ্ধকালীন ইপিআর এর ল্যান্স নায়েক হিসাবে দায়িত্বরত অবস্থায় ৫ সেপ্টেম্বর যশোরের গেয়ালহাট গ্রামে হানাদার বাহিনীর সঙ্গে সম্মুখ যুদ্ধে সহযোদ্ধাদের জীবন বাঁচাতে জীবন উৎসর্গ করে সাহসিকতার সর্বোচ্চ মরণোত্তর সম্মাননা বীরশ্রেষ্ঠ উপাধিতে ভূষিত হন।

news24bd.tv/FA

সম্পর্কিত খবর