র‌্যাবের অভিযানে মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি গ্রেপ্তার 

র‌্যাবের অভিযানে মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি গ্রেপ্তার 

সিরাজগঞ্জ র‌্যাব-১২ ও র‌্যাব-৪ এর যৌথ অভিযানে শাহাদত হোসেন নামে মৃত্যুদণ্ডপ্রাপ্ত এক আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। গতকাল রোববার রাতে ঢাকা জেলার সাভার মডেল থানার কর্ণপাড়া এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার শাহাদত হোসেন সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার মধুপুর গ্রামের মৃত কাইয়ুম মোল্লার ছেলে।

আজ সোমবার (২৬ ফেব্রুয়ারি) সকালে র‌্যাব-১২ নিজস্ব কার্যালয়ে সংবাদ সম্মেলনে র‌্যাব-১২ এর স্কোয়াড্রন লিডার মোহাম্মাদ ইলিয়াস খান এ তথ্য জানিয়েছেন।

সংবাদ সম্মেলনে তিনি উল্লেখ করেছেন, গত ৪ আগস্ট ভোমরা স্থলবন্দর থেকে পাথর নিয়ে ট্রাক চালক জয়নাল হোসেন (৪০) ও হেলপার রুবেল (২৮) গাজীপুরের শ্রীপুরের উদ্দেশে রওনা হয়। পরবর্তীতে পুলিশ ৬ আগস্ট ট্রাকটি ঢাকা জেলার ধামরাই থানার শ্রীরামপুর থেকে উদ্ধার করে এবং ৭ আগস্ট মানিকগঞ্জ জেলার ঘিওর এলাকার থেকে চালক এবং হেলপারের ক্ষতবিক্ষত মরদেহ উদ্ধার করা হয়।

এ ঘটনায় ট্রাক চালকের ছোট ভাই জাহাঙ্গীর আলম বাদী হয়ে মানিকগঞ্জ ঘিওর থানায় অজ্ঞাতনামা আসামি করে হত্যা মামলা দায়ের করেন। পরে পুলিশ আসামি শাহাদত হোসেনকে শনাক্ত করলেও সে আত্মগোপনে চলে যায়।

এ ঘটনায় আদালত গত ৯ অক্টোবর শাহাদাতকে দোষী সাব্যস্ত করে মৃত্যুদণ্ডাদেশ এবং ৩০ হাজার টাকা জরিমানা করে রায় প্রদান করেন।

রায়ের পর র‌্যাব আসামিকে আটক করতে তৎপর হয়ে ওঠে। এরপর তথ্য-প্রযুক্তি ব্যবহার করে রোববার রাতে সাভার থানার কর্ণপাড়া এলাকায় অভিযান চালিয়ে শাহাদতকে গ্রেপ্তার করে। শাহাদতকে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

news24bd.tv/SHS