চট্টগ্রামকে ১৩৫ রানেই আটকে দিলো বরিশাল

উইকেট উদযাপনে বরিশাল ক্রিকেটাররা - ইএসপিএনক্রিকইনফো

চট্টগ্রামকে ১৩৫ রানেই আটকে দিলো বরিশাল

অনলাইন ডেস্ক

এলিমিনেটর বাধা টপকে কোয়ালিফায়ার খেলতে বড় চ্যালেঞ্জের মুখে পড়তে হয়নি ফরচুন বরিশালকে। চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে অল্পতেই আটকে দিয়েছে দলটির বোলাররা। ১৩৬ রান করলেই বিপিএলের দ্বিতীয় কোয়ালিফায়ার নিশ্চিত করবে তামিম ইকবালের দল।

আজ সোমবার (২৬ ফেব্রুয়ারি) মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে টসে জিতে চট্টগ্রামকে বোলিংয়ে পাঠায় বরিশাল।

আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৩৫ রান করতেই থামে চট্টগ্রামের রানের চাকা।

টসে হেরে আগে ব্যাট করতে নেমে চট্টগ্রাম কখনই ছিল না বড় রান করার পথে। নিয়মিত বিরতিতে হারিয়েছে উইকেট। সর্বোচ্চ জুটি ২৭ রানের, এসেছে দ্বিতীয় উইকেটে জস ব্রাউন ও ইমরান উজ্জামানের ব্যাটে।

ব্রাউনের ব্যাট থেকেই এসেছে ইনিংস সর্বোচ্চ 3৪ রান। দ্বিতীয় সর্বোচ্চ ২৪ রান করেন শুভাগত হোম। এছাড়া সুযোগ পেয়েছে বড় ইনিংস খেলতে ব্যর্থ হয়েছেন টম ব্রুস (১৭), সৈকত আলীরা (১১)।  

ওপেনার তানজিদ তামিম ২ রানেই ফিরে যাওয়ার পর ৩১ রানে দ্বিতীয় উইকেট হারায় চট্টগ্রাম। আগের বলে তামিম ইকবালের ক্যাচ মিসে প্রাণ পেলেও ফের নিজের উইকেট বিলিয়ে আসেন ইমরান (৭)। মাঝে শুভাগত দ্রুত রান করার চেষ্টা করলেও কাজে আসেনি তা। শেষ পর্যন্ত অল্পতেই থামে দলটির রানের চাকা।  

বরিশালের হয়ে নিয়ন্ত্রিত বোলিং করেছে সবাই। দুটি করে উইকেট পেয়েছেন কাইল মেয়ার্স, মোহাম্মদ সাইফউদ্দিন এবং ওবেয় ম্যাকয়। একটি করে উইকেট ঝুলিতে পুরেছেন তাইজুল ইসলাম ও জেমস ফুলার।

news24bd.tv/SHS