মেয়রপ্রার্থী মহিউদ্দিনের বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ 

পটুয়াখালী

পটুয়াখালী পৌর নির্বাচন

মেয়রপ্রার্থী মহিউদ্দিনের বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ 

অনলাইন ডেস্ক

পটুয়াখালী পৌরসভা নির্বাচনে আচারণবিধি লঙ্ঘনের অভিযোগ উঠেছে মেয়র প্রার্থী বর্তমান মেয়র মহিউদ্দিন আহমেদের বিরুদ্ধে। তার বিরুদ্ধে অভিযোগ, পলিথিন মোড়ানো পোস্টার টানানোর ব্যাপারে রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে নিষেধাজ্ঞা থাকলেও তা মানছেন না তিনি।  
জানা যায়, গতরাত থেকে নির্বাচন অফিসের নির্দেশনা অমান্য করে শহরের পৌরসভা মোড়, সিঙ্গারা পয়েন্ট, কলেজ রোড, জুবিলী স্কুল সড়কসহ বেশকিছু সড়কে জগ মার্কার মেয়র প্রার্থী মহিউদ্দিনের পোস্টারে পলিথিন ব্যবহার করতে দেখা গেছে; যা নিয়ে অন্যান্য প্রার্থীর মধ্যে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে।

নির্বাচন কমিশনের পরিপত্র ২ এর ২১ নং ক্রমিকে স্পষ্ট বলা হয়েছে, ‘স্বাস্থ্যবিধি অনুসরণপূর্বক প্রচার-প্রচালনা পরিচালনায় এবং নির্বাচনি প্রচারণায় পোস্টার ব্যবহারে প্লাস্টিক দিয়ে মোড়ানো বা পোস্টার পলিথিন লেমেনিটিং করে ব্যবহার করা যাবে না।

এ ধারা উল্লেখ করে প্রতীক বরাদ্দের দিন জেলা নির্বাচন অফিসার পলিথিন মোড়ানো পোস্টার না লাগাতে নির্দেশনা দেন। কিন্তু নির্বাচন কমিশনের নিয়ম নীতি না মেনে রোববার রাত থেকে মেয়র প্রার্থী মহিউদ্দিন আহমেদ পুরো শহরে পলিথিন মোড়ানো পোস্টার সাঁটিয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। শহরের পৌরসভা মোড়, সিঙ্গারা পয়েন্ট, কলেজ রোড, জুবিলী স্কুল সড়কসহ বেশকিছু সড়কে জগ মার্কার মেয়র প্রার্থী মহিউদ্দিনের টানানো পোস্টারে পলিথিন ব্যবহার করতে দেখা গেছে।

মেয়র প্রার্থী ডা. মো. শফিকুল ইসলাম জানান, সকালে পোস্টার লাগানো হলেও বিকালে হাল্কা বৃষ্টি হওয়ায় সেই পোস্টার নষ্ট হয়ে যায়।

তাই পরের দিন সকালে আবার পোস্টার লাগাই, তবুও নির্বাচন কমিশনের আইন মেনে পোস্টারে পলিথিন ব্যবহার করিনি। কিন্তু কেন শুধু একজন প্রার্থী তার পোস্টারে পলিথিন ব্যবহার করবে?

জানতে চাইলে জগ মার্কার মেয়র প্রার্থী বর্তমান মেয়র মহিউদ্দিন আহমেদ জানান, ওগুলো ভুলে লাগানো হয়েছে। যারা লাগিয়েছে তারা ভুল করেছে। আমি তাদের সরিয়ে ফেলতে বলেছি।

পটুয়াখালী জেলা রিটার্নিং অফিসার ও জেলা সিনিয়র নির্বাচন অফিসার শাহানুর খান জানান, নির্বাচনি আচরণবিধিতে বলা হয়েছে, কোনো প্রার্থী তাদের পোস্টারে পলিথিন ব্যবহার করতে পারবে না। যদি কেউ পলিথিন ব্যবহার করে থাকে, তবে তার বিরুদ্ধে নির্বাহী ম্যাজিস্ট্রেটরা প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন।

news24bd.tv/আইএএম