শ্রীলংকা সিরিজের জন্য অনুশীলন শুরু টাইগারদের

প্রতীকী ছবি

শ্রীলংকা সিরিজের জন্য অনুশীলন শুরু টাইগারদের

অনলাইন ডেস্ক

ঘরের মাঠে শ্রীলংকার বিপক্ষে আসন্ন সিরিজের জন্য আজ মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহের তত্ত্বাবধানে অনুশীলন শুরু করেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল।

সম্প্রতি সাকিব আল হাসানের জায়গায় তিন ফরম্যাটেই বাংলাদেশের অধিনায়কের দায়িত্ব পান নাজমুল হোসেন শান্তসহ জাতীয় দলের যেসব খেলোয়াড়দের এই মূর্হুতে খেলার চাপ নেই তাদের সাথে বৈঠক করেন হাথুরুসিংহে।

জাকির হাসান, নাঈম হাসান, তাসকিন আহমেদ, শরিফুল ইসলামসহ আরও অনেকেই অনুশীলন সেশনে ছিলেন। বিপিএল প্লে অফে অংশ নেওয়া খেলোয়াড়রা আজকের অনুশীলনে ছিলেন না।

কিন্তু রংপুর রাইডার্সের খেলোয়াড় মোমিনুল হককে মাঝে মাঝে অনুশীলন সেশনে দেখা গেছে।

চলতি বছর শ্রীলংকার বিপক্ষে সিরিজটি বাংলাদেশের প্রথম আন্তর্জাতিক অ্যাসাইনমেন্ট। তিনটি করে টি-টোয়েন্টি এবং ওয়ানডে এবং দু’টি টেস্ট খেলতে আগামী পহেলা মার্চ বাংলাদেশে আসবে শ্রীলংকা।

টি-টোয়েন্টি দিয়ে সিরিজ শুরু করবে বাংলাদেশ ও শ্রীলংকা।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে যথাক্রমে-  ৪, ৬ এবং ৯ মার্চ। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ওয়ানডে সিরিজের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে যথাক্রমে- ১৩, ১৫ ও ১৮ মার্চ।

সীমিত ওভারের সিরিজের পর দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ ও শ্রীলংকা। ২০২৩-২৫ আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ চক্রের অংশ সিরিজটি। সিলেটে ২২ মার্চ থেকে প্রথম এবং চট্টগ্রামে ৩০ মার্চ থেকে দ্বিতীয় ও শেষ টেস্ট শুরু হবে।

ইতোমধ্যে টি-টোয়েন্টি সিরিজ এবং প্রথম দুই ম্যাচের জন্য ওয়ানডে দল ঘোষনা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। পরবর্তীতে টেস্ট দল ঘোষনা করা হবে।

বাংলাদেশ টি-টোয়েন্টি দল : নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন দাস, এনামুল হক বিজয়, মোহাম্মদ নাঈম শেখ, তাওহিদ হৃদয়, সৌম্য সরকার, শেখ মাহেদি হাসান, মাহমুদুল্লাহ, তাইজুল ইসলাম, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, তানজিম হাসান সাকিব, আলিস আল ইসলাম।

বাংলাদেশ ওয়ানডে দল (প্রথম ও দ্বিতীয় ওয়ানডের জন্য) : নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), এনামুল হক বিজয়, সৌম্য সরকার, তানজিদ হাসান তামিম, লিটন দাস, মুশফিকুর রহিম, তাওহিদ হৃদয়, মাহমুদুল্লাহ, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, তানজিম হাসান সাকিব, মুস্তাফিজুর রহমান।

এই রকম আরও টপিক