পুলিশ এখন একটি জনবান্ধব বাহিনী : প্রধানমন্ত্রী

ফাইল ছবি

পুলিশ এখন একটি জনবান্ধব বাহিনী : প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

সরকারের বিভিন্ন পদক্ষেপের ফলে পুলিশ একটি জনবান্ধব বাহিনী হিসেবে গড়ে উঠেছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) জাতীয় পুলিশ সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানে দেওয়া এক ভাষণে তিনি এ কথা বলেন।

এ সময় স্মার্ট বাংলাদেশের উপযোগী পুলিশ বাহিনী গড়ে তুলতে সরকারের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা অব্যাহত রাখার ঘোষণা দেন তিনি। পাশাপাশি, দেশের উন্নয়ন নিশ্চিতে শান্তি এবং স্থিতিশীলতার বিকল্প নেই উল্লেখ করে সরকার প্রধান পুলিশ বাহিনীকে আন্তরিকতার সাথে দেশের মানুষের আস্থা অর্জনের আহ্বান জানান।

আরও পড়ুন: ঢাকায় যানজটের অন্যতম কারণ স্কুলবাসের অভাব

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে রাজারবাগ পুলিশ লাইনস্ মাঠে স্বাগত জানায় পুলিশের সুসজ্জিত অশ্বারোহী দল। পরে হুডখোলা জিপে প্যারেড পরিদর্শন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ সময় পুলিশের বিভিন্ন কন্টিজেন্ট এর পক্ষ থেকে প্রধানমন্ত্রীকে জানানো হয় গার্ড অব অনার। বীরত্ব এবং কৃতিত্বপূর্ণ কাজের পুরস্কার হিসেবে এ বছর ৪০০ জন পুলিশ সদস্যকে বিপিএম ও পিপিএম পদক প্রদান করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সরকার প্রধান বলেন, স্বাধীনতার শুরুতে পুলিশের আত্মত্যাগের ইতিহাস শুরু হয়েছে রাজারবাগ থেকেই। এখন এই বাহিনীর সদস্যরা দেশে ও দেশের বাইরে শান্তি প্রতিষ্ঠায় সুনামের সাথে কাজ করছে, যা প্রশংসনীয়।

অনুষ্ঠানে বাংলাদেশ পুলিশের উন্নয়নের সরকারের বিভিন্ন পদক্ষেপের কথা তুলে ধরে পুলিশকে দেশের জনগণের বন্ধু হয়ে দেশপ্রেম, সততা এবং আদর্শ নিয়ে কাজ করার নির্দেশ দেন প্রধানমন্ত্রী। পাশাপাশি, দুষ্টের দমন এবং শিষ্টের পালনকে পুলিশ বাহিনীর মূল মন্ত্র হিসেবে নিয়ে মানুষের আস্থা অর্জনে কাজ করার নির্দেশ দিয়েছেন সরকার প্রধান।

news24bd.tv/ab