একাদশে না থাকায় অবসর ঘোষণা কিউই বোলার ওয়াগনারের

কান্নাভেজা কণ্ঠে নিজের অবসর ঘোষণা করেন নিল ওয়াগনার (ছবি: সুপারস্পোর্ট)

একাদশে না থাকায় অবসর ঘোষণা কিউই বোলার ওয়াগনারের

অনলাইন ডেস্ক

নিউজিল্যান্ডের ফাস্ট বোলার নিল ওয়াগনার আর খেলছেন না আন্তর্জাতিক কোনো ক্রিকেট। জানা গেছে একাদশে না রাখায় আন্তর্জাতিক ক্রিকেট থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন ওয়াগনার।

নিউজিল্যান্ড দলের নির্বাচকরা অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়াগনারকে একাদশে না রাখার কথাও জানিয়েছেন।

এর আগে দলের কোচ গ্যারি স্টিডও'র সাথে এ বিষয়ে আলোচনা হয় ওয়াগনারের।

তারপর নিজের অবসর ঘোষণা করলেন ওয়াগনার। যদিও প্রথম শ্রেণির ক্রিকেট খেলা চালিয়ে যাওয়ার কথা জানান তিনি। ওয়েলিংটনে বেসিং রিজার্ভে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে কোচ স্টিডের সঙ্গেই হাজির হন তিনি। সেখানেই বেশ কান্নাভেজা কণ্ঠে নিজের অবসর ঘোষণা করেন তিনি।

নিউজিল্যান্ডের জার্সিতে ৬৪ টেস্টে ২৭.২৭ গড়ে ২৬০ উইকেট নিয়েছেন এই ডানহাতি পেসার। টেস্টে নিউজিল্যান্ডের পঞ্চম সর্বোচ্চ উইকেটশিকারি তিনি। তার বোলিং স্ট্রাইক রেট ৫২ দশমিক ৭, যা ১০০ উইকেট নেওয়া কিউই বোলারদের মধ্যে দ্বিতীয় সেরা। তার চেয়ে ভালো স্ট্রাইক রেট ছিল স্যার রিচার্ড হ্যাডলির।

সেই ২০০৮ সালে ঘরোয়া ক্রিকেট খেলতে দক্ষিণ আফ্রিকা ছেড়ে নিউজিল্যান্ডে পাড়ি জমান ওয়াগনার। এরপর ২০১২ সালে কিউইদের জার্সিতে অভিষেক ঘটে তার। বল হাতে নিজ দলের জন্য অনেক অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন তিনি। ওয়াগনার খেলেছেন এমন ৬৪ ম্যাচের ৩২টিতেই জয় পেয়েছে নিউজিল্যান্ড। জয়ী ম্যাচগুলোতে তিনি ২২ গড়ে শিকার করেছেন ১৪৩ উইকেট। তার সময়ই টেস্টে শীর্ষস্থান দখলের রেকর্ড করে নিউজিল্যান্ড।

আরও পড়ুন: ‘বাজবল’ পাত্তা পেল না ভারতের সামনে, প্রথম সিরিজ হার ম্যাককালামের

২০২১ সালে আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে ভারতকে হারিয়ে শিরোপা জেতায় বিশাল অবদান ছিলো ওয়াগনারের।  (সূত্র: ইএসপিএন ক্রিকইনফো)

news24bd.tv/SC