ওবায়দুল কাদের কী বিএনপির স্থায়ী কমিটির সদস্য, প্রশ্ন রিজভীর

ওবায়দুল কাদের কী বিএনপির স্থায়ী কমিটির সদস্য, প্রশ্ন রিজভীর

নিজস্ব প্রতিবেদক

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী বলেছেন, পিলখানা হত্যাকাণ্ডের ১৫ বছর পরও বিএনপির উপর দায় চাপিয়ে গুরুত্বপূর্ণ বিষয়ে মিথ্যাচার করছে ক্ষমতাসীনরা।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) এক সাক্ষাতকারে রিজভী বলেন, বিডিআর সাবেক ডিজির বক্তব্যে প্রমাণ হয় আওয়ামী লীগ ঠান্ডা মাথায় সুপরিকল্পিতভাবে ৫৭ জন চৌকস সেনা কর্মকর্তাদের হত্যা করেছে। তাদের সহযোগিতা করেছে বিদেশি প্রভুরা।

তিনি বলেন, রমজানে সাধারণ মানুষ স্বস্তি চাইলেও উল্টো বিদ্যুতের দাম বৃদ্ধির পাঁয়তারার পাশাপাশি দ্রব্যমূল্যের দাম দফায় দফায় বাড়ছে।

চিনি, খেজুরের দাম কমানোর ঘোষণার পরও তা না হয়ে উল্টো বাড়ছে দাম। মুন্সিগঞ্জে, ঋণের টাকা শোধ করতে না পারায় তিন সন্তান নিয়ে মা আত্মহত্যা করেছে। এই হত্যার দায় সরকার এড়াতে পারে না।

রিজভী বলেন, আওয়ামী লীগ গ্রামের মেয়েদের মত ঝগড়া করছে।

বরাবরের মতই ১৫ বছর পর বিএনপির উপর দায় চাপাচ্ছে।

বিএনপির এই নেতা বলেন, বিডিআরের লেফটেন্যান্ট জেনারেল (অব.) মঈনুলের বক্তব্য উঠে আসে রাজনৈতিক দলের নেতারা বিডিআর বিদ্রোহের সঙ্গে জড়িত ছিলো, যারা জয়বাংলা স্লোগান দিচ্ছিল। বিদ্রোহের ঘটনা কোনভাবে ধামাচাপা দেয়া যাবে না।

বিদেশিদের কাছে নালিশ করছেন ক্ষমতাসীনদের এমন অভিযোগের বিষয়ে রিজভী বলেন, ২০০১-২০০৬ সাল পর্যন্ত আওয়ামী লীগ বিএনপি সরকারকে নিয়ে প্রতিনিয়ত নালিশ করেছে বিদেশিদের কাছে। এটা তাদের পুরানা অভ্যাস।

তিনি প্রশ্ন রাখেন, ওবায়দুল কাদের কী বিএনপির বিকল্প স্থায়ী কমিটির সদস্য? তিনি আগে থেকেই কীভাবে বলে দেন বিদেশিদের নালিশ করা হচ্ছে? তারা কি বিএনপির বৈঠকের সময় কোনো ডিভাইস রেখে দেন কি আলোচনা হচ্ছে শোনার জন্য?

আরেক প্রশ্নের জবাবে রিজভী বলেন, আওয়ামী লীগকে খেসারত দিতে হয়েছে, তারা জাতীয় বেঈমান হিসেবে পরিচিত জাতির কাছে। বিএনপি নেতাকর্মী সুষ্ঠু নির্বাচনের অপেক্ষায় আছে, যেদিন অবাধ নিরপেক্ষ নির্বাচন হবে সেদিন জনগণেরই জয় হবে।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক